সোমবার ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

মহাসড়কে আলু ক্রয়-বিক্রয়; ট্রাক লোড আনলোড করায় দীর্ঘ যানজট

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি   রবিবার, ০৬ মার্চ ২০২২
89 বার পঠিত
মহাসড়কে আলু ক্রয়-বিক্রয়; ট্রাক লোড আনলোড করায় দীর্ঘ যানজট

বগুড়ার শিবগঞ্জে অসাদু ব্যবসায়ী কর্তৃক মহাসড়কে আলু ক্রয়-বিক্রয়, রাস্তায় ট্রাক লোড-আনলোড করায় দীর্ঘ যানজট সৃষ্টি, পথচারীদের চরম ভোগান্তি।

জানা যায়, বগুড়ার শিবগঞ্জে মোকামতলা-জয়পুরহাট মহাসড়কের উপজেলার ঐতিহ্যবাহী কিচক হাট প্রতি বছরের ন্যায় এবারেও আলু মৌসুমে প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত এই হাটে আলু-ক্রয় বিক্রয় শুরু হয়। হাটটি মহাসড়ক সংলগ্ন হওয়ায় দেশের বিভিন্ন জেলা থেকে আলু ক্রয় করার জন্য ব্যবসায়ীরা আসে। কিন্তু এলাকার কিছু প্রভাবশালী ও অসাদু ব্যবসায়ীরা প্রকাশ্যে মহা সড়কের উপর ভ্যান, ভটভটি আটকিয়ে আলু ক্রয় করে এবং রাস্তার উপর ট্রাকে লোড আনলোড করে আসছে। এতে দীর্ঘ সময় ধরে জান চলাচল বন্ধ হয় এবং দীর্ঘ যানজট লেগে থাকে।


এ মহাসড়ক দিয়ে দেশের সীমান্ত স্থলবন্দর বাংলা হিলি, জয়পুরহাট, দিনাজপুর সহ বেশ কয়েকটি জেলার শত শত যান বাহন প্রতিনিয়তই এ মহাসড়ক দিয়ে যাতায়াত করে থাকেন। কিন্তু অসাদু ব্যক্তিরা কিচক বাজার এলাকায় মহাসড়কের উপর আলু ক্রয়-বিক্রয় করার কারণে এই যানজট সৃষ্টি হয় এবং দীর্ঘ সময় যানজট থাকে।

আজ রবিবার সকাল ১০টার দিক উক্ত হাটে সরেজমিনে গিয়ে দেখা গেছে, হাটের নির্ধারিত জায়গায় আলুরহাট না বসিয়ে কিছু অসাদু ব্যবসায়ীরা মহাসড়কের উপর ভোর থেকে গভীর রাত পর্যন্ত আলু ক্রয় করে এবং ঘন্টার পর ঘন্টা রাস্তার ট্রাক আটকিয়ে আলু লোড আনলোড করতে থাকে। ফলে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।


উপস্থিত বাজারের অনেক লোকজনদের সঙ্গে কথা বললে তারা আলোকিত বগুড়া’র প্রতিনিধিকে বলেন, হাটের ইজারাদার সঠিক ব্যবস্থা না নেওয়ার কারণে পাকা রাস্তায় ট্রাক লাগিয়ে আলু লোড-আনলোড করছে । তারা অবিলম্বে দীর্ঘ যানজট থেকে মুক্তি চায়।

হাটে উপস্থিত হাট ইজারদার কর্তৃপক্ষ আঃ ওহাব বলেন, ১কোটি ১৬লক্ষ টাকা দিয়ে এই হাট গত অর্থ বছরে ইজারা নেওয়া হয়েছে। হাটের জায়গা সম্প্রসারণ না করার কারণে এই পরিস্থিতি সৃষ্টি হচ্ছে।


এ ব্যাপারে শিবগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) হাসমত উল্লাহ বলেন, বিষয়টি জানার পরে উক্ত বাজারে পুলিশ পাঠিয়ে যানজট নিরসন করার ব্যবস্থা করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা বলেন, যানজট সম্পর্কে জেনেছি, মহাসড়কের ট্রাক লাগিয়ে আলু আনলোড কারীদের বিরুদ্ধে দ্রূত ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box

Posted ১০:৪৭ অপরাহ্ণ | রবিবার, ০৬ মার্চ ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!