শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভুয়া সনদে চাকুরি; বরখাস্ত বগুড়া শজিমেকের আয়া শাহিনআরা 

আবু মুত্তালিব মতি, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১
138 বার পঠিত
ভুয়া সনদে চাকুরি; বরখাস্ত বগুড়া শজিমেকের আয়া শাহিনআরা 

বগুড়ার আদমদীঘির শাহিন আরা নামের এক নারী ভুয়া শিক্ষাগত সনদপত্রে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে আয়ার চাকুরি গ্রহন করায় বিভাগীয় তদন্তে সনদপত্র ভুয়া প্রমানিত হওয়ায় তাকে চাকুরি থেকে বরখাস্ত করা হয়েছে। গত ৭ সেপ্টেম্বর শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক স্বাক্ষরিত ৫৫৮৫/১ (১২) নং স্বারকে একটি পত্রে এই আদেশটি জারি করা হয়েছে।

জানা যায়, বগুড়ার আদমদীঘি উপজেলার রামপুরা গ্রামের মেহের আলীর মেয়ে শাহিন আরা উথরাইল উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণি পাশের একটি সনদপত্র দিয়ে ২০০৬ সালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসাপাতালে আয়া পদে চাকুরিতে যোগদান করেন। শাহিন আরার ৮ম শ্রেণির সনদপত্রটি ভুয়া এমন অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ও বিভাগীয় তদন্ত অনুষ্ঠিত হয়। ২০২০ সালে ৬ জুন সিরাজগঞ্জ জেলা সিভিল সার্জনকে তদন্তকারি কর্মকর্তা নিয়োগ করা হয়। সেই তদন্তে একই সালের ২০ সেপ্টম্বর শাহিন আরার দাখিলকরা ৮ম শ্রেণির সনদপত্রটি ভুয়া বলে তদন্ত প্রতিবেদন স্বাস্থ্য অধিদপ্তরে দাখিল করেন।


এছাড়া আদমদীঘি থানার এসআই মোজাফ্ফর হোসেনও তদন্ত করে তার সনদপত্রটি ভুয়া বলে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এসব তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে গত ২০২১ সালের ২২ জুন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা: শেখ মোহাম্মাদ হাসান ইমাম স্বাক্ষরিত এক পত্রে নিয়োগকারি কর্তৃপক্ষ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালকে আয়া শাহিন আরাকে ২০১৮ এর বিধি-৪ উপবিধি ৩ (ঘ) মোতাবেক সরকারি কর্মচারী (ৃশৃংখলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ২৭ (১) আদেশ জারির জন্য বলা হয়। সেই মোতাবেক বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ২০২১ সালের ৭ সেপ্টেম্বর আয়া শাহিন আরাকে তার আয়া পদ থেকে বরখাস্তের আদেশ জারি করে পত্র প্রেরন করেন।

 


Facebook Comments Box


Posted ৯:৫৯ অপরাহ্ণ | শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৬ ১০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!