রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভুল লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে হারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আলোকিত বগুড়া   মঙ্গলবার, ৩০ মার্চ ২০২১
134 বার পঠিত
ভুল লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে হারল বাংলাদেশ

বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ায় ১৬ ওভারে বাংলাদেশের লক্ষ্য ১৪৮ রান। এই লক্ষ্য নিয়েই নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামেন দুই বাংলাদেশি ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈম। জয়ের জন্য ওভারপ্রতি ৯.২৫ রান দরকার বাংলাদেশের। দুই ওপেনার শুরুটাও করেন এই রানরেট মাথায় রেখে। কিন্তু ইনিংসের ১.৩ ওভার পর দুই আম্পায়ার এসে খেলা বন্ধ করেন। প্রথমে যে লক্ষ্য দেওয়া হয়েছে, সেটা নাকি ভুল! তবে সেটি যা–ই হোক নেপিয়ারের দ্বিতীয় ওয়ানডেতে শেষ পর্যন্ত ২৮ রানে হেরেছে বাংলাদেশ।

এমন সময় ম্যাচ রেফারি জেফ ক্রোর কক্ষ থেকে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে বের হয়ে আসতে দেখা যায়। কাগজ-কলম হাতে তাঁর সঙ্গে বেরিয়ে আসেন ম্যাচ রেফারিকেও। থার্ড আম্পায়ারের কক্ষে এসে জেফ ক্রোকে আরও কিছুক্ষণ অঙ্ক কষতে দেখা যায়। এরপর নতুন লক্ষ্য ঘোষণা করা হয়। বাংলাদেশের জিততে দরকার ১৬ ওভারে ১৭০ রান!

এমন সময় ধারাভাষ্য কক্ষে ছিলেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর। তিনি বলছিলেন, ‘আমরা ক্রিকেটে অনেক কিছুই দেখি। কিন্তু অবশ্যই এমন কিছু কখনো দেখিনি।’ ঘরের বসে খেলা দেখছিলেন আরেক নিউজিল্যান্ড ক্রিকেটার জিমি নিশাম। তিনিও সঠিক লক্ষ্য না জানিয়ে দুই দলকে খেলতে নামানোর সিদ্ধান্তে অবাক। টুইট করে তিনি লিখেছেন, ‘আপনি কীভাবে দ্বিতীয় ইনিংস শুরু করেন লক্ষ্য না জেনে? অদ্ভুত বিষয়!’

১৬ ওভারে ১৭০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সৌম্য সরকারের ব্যাটে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। সৌম্য নাঈমকে নিয়ে ৫২ বলে ৮১ রানের জুটি গড়ে কিউইদের চোখ রাঙিয়েছিলেন। সৌম্য ২৭ বলে ৫১ রান করে ফিরেছেন টিম সাউদির বলে মিলনের ক্যাচ হয়ে। নাঈম ৩৫ বলে করেছেন ৩৮। তবে এই জুটির পরপরই পথ হারিয়ে ফেলে বাংলাদেশ। অধিনায়ক মাহমুদউল্লাহ ১২ বলে ২১ রান করে লড়াইটা কিছুটা জারি রাখেন। একের পর এক উইকেট হারিয়ে শেষ পর্যন্ত হারই সঙ্গী দলের। বাংলাদেশ ১৬ ওভারে তুলতে পেরেছে ১৪২ রান।

Facebook Comments Box

Posted ৬:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ মার্চ ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

প্রতিষ্ঠাতা সম্পাদক :

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com (নিউজ)

ইমেইল: mtishopon@gmail.com (বিজ্ঞাপন)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!