শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায়

বেতন-ভাতার দাবিতে ইন্টার্ন নার্সদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক   মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩
68 বার পঠিত
বেতন-ভাতার দাবিতে ইন্টার্ন নার্সদের কর্মবিরতি

বগুড়া নার্সিং ও মিডওয়াইফারি কলেজের ইন্টার্নশিপের নার্সরা বেতন-ভাতার দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছে।

আজ মঙ্গলবার সকালে বগুড়ার ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতাল চত্বরে প্রায় শতাধিক নার্সরা মিলে এই কর্মসূচি পালন করেন।


ঘণ্টাখানিক সময় ধরে করা কর্মসূচিতে নার্সরা জানান, তিন বছর মেয়াদি ডিপ্লোমা পাস করে সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা হাসপাতাল, সদর হাসপাতালে ইন্টার্ন (শিক্ষানবিশ) নার্স হিসেবে তারা কর্মরত রয়েছেন। ইন্টার্ন করা অবস্থায় তারা কোনো প্রকার বেতন-ভাতা পাচ্ছেন না। নেই থাকার ব্যবস্থাও। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজার, বাসা ভাড়া, থাকা-খাওয়া, যাতায়াতসহ অন্যান্য খরচ মিটিয়ে তারা আর চলতে পারছেন না। এই অবস্থায় ইন্টার্নশিপ করাটা তাদের জন্য কষ্টসাধ্য হচ্ছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিভিন্নভাবে একাধিকবার জানানোও হয়েছে। কিন্তু কোনো ফল মেলেনি। তাই বাধ্য হয়ে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছেন। দেশের ৪৬টি হাসপাতাল প্রতিষ্ঠানে বাংলাদেশ ডিপ্লোমা ইন্টার্ন নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিআইএনএ) ব্যানারে এই কর্মবিরতি পালন করা হচ্ছে।

বৃষ্টি নামে এক ইন্টার্ন নার্স বলেন, আমাদের লগবুকের ১৪ নম্বর পৃষ্ঠায় উল্লেখ আছে, ইন্টার্নে একদিন যদি অনুপস্থিত থাকি, তাহলে আমাদের বেতন থেকে তা কেটে নেয়া হবে। কিন্তু আমাদের তো বেতন ভাতাই দেয়া হয় না। সেখানে ভাতার টাকা কাটার বিষয় আসে কোথা থেকে। আবার আমাদের সবাই বিভিন্ন জায়গা থেকে যাতায়াত করে। আমাদের খরচ আছে। এখন দ্রব্যমূল্যের যে অবস্থা, আমাদের তো থাকা-খাওয়ার খুব কষ্টের হয়ে গেছে।


বিডিআইএনএর বগুড়া শাখার সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্জনা আলম দাবি করেন, ভাতা পেলে তারা সেবার মান আরও বাড়াতে পারবেন।

কর্মসূচির বিষয়ে বিডিআইএনএর বগুড়া শাখার দপ্তর সম্পাদক হাসিন তাওফিক বলেন, কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে ১ অক্টোবর থেকে আমাদের কর্মবিরতি শুরু হয়েছে। আমরা যেহেতু কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় আছি। কেন্দ্রীয় নির্দেশনা রয়েছে আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত দেশের সকল হাসপাতালের সামনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত কর্মবিরতি, মিছিল হবে।


এদিকে একই দাবিতে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে বগুড়া নার্সিং কলেজের শিক্ষার্থীরাও কর্মবিরতি পালন করেন।

Facebook Comments Box

Posted ৫:৩৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!