রবিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিটিইএ বর্ষসেরা রন্ধনশিল্পী সম্মাননা পুরস্কার পেলেন ৩৫ রন্ধনশিল্পী

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   শনিবার, ২২ অক্টোবর ২০২২
134 বার পঠিত
বিটিইএ বর্ষসেরা রন্ধনশিল্পী সম্মাননা পুরস্কার পেলেন ৩৫ রন্ধনশিল্পী

বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশন (বিটিইএ)-এর উদ্যোগে আজ ২২ই অক্টোবর (শনিবার) সকাল ১০টায় শাহবাগস্থ বাংলাদেশ জাতীয় জাদুঘর বেগম সুফিয়া কামাল মিলনায়তনে আন্তর্জাতিক শেফ ডে উপলক্ষ্যে বিটিইএ বর্ষসেরা রন্ধনশিল্পী সম্মাননা-২০২২ এবং আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

তিনি বলেছেন, রন্ধনশিল্পীরা নিজেদেরকে আন্তর্জাতিক মানসম্পন্ন করে গড়ে গড়ে তোলার মাধ্যমে পর্যটন শিল্পকে সমৃদ্ধ করতে পারে। আর পর্যটন শিল্প সমৃদ্ধ হলে দেশের অর্থনীতি আরো সমৃদ্ধি অর্জন করবে। তিনি দেশীয় রন্ধনশিল্পকে আরো শক্তিশালী করতে শেফ ও রন্ধন উদ্যোক্তাদেরকে বর্তমান প্রেক্ষাপটের সাথে সামঞ্জস্যপূর্ণ ও যুগোপযোগি করে গড়ে তুলতে সংশ্লিষ্টদের পরামর্শ দেন।


বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশন (বিটিইএ) এর চেয়ারম্যান শহিদুল ইসলাম সাগরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই-এর পরিচালক এম.জি.আর. নাসির মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ট্রাভেলার্স ক্লাবের সভাপতি তৌহিদা সুলতানা রুনু, টোয়াবের পরিচালক বিল্লাল হোসেন সুমন, আইএসসি (ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট)-এর পরিচালক এস.এম সাহাব উদ্দিন, বিশিষ্ট কালিনারি এক্সপার্ট ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের সাবেক জেনারেল ম্যানেজার শাহিন আফরোজ এবং ইন্ডিপেন্ডেন্ট রিচসার্চ হাব এর সিইও প্রফেসর শাহরিয়ার পারভেজ।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশন (বিটিইএ)-এর ভাইস চেয়ারম্যান মাসুদুল হাসান জায়েদী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনের পরিচালক (অপারেশন) মাহবুব আলী খান কিশোর।


অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে ৩৫ রন্ধনশিল্পীকে ‘বিটিইএ বর্ষসেরা রন্ধনশিল্পী সম্মাননা-২০২২ প্রদান করা হয়। যারা পেলেন রন্ধনশিল্পী সম্মাননা- এক্সিকিউটিভ শেফ কৌশিক আহমেদ, এক্সিকিউটিভ শেফ মাহবুব বিশ্বাস, শেফ কুববাত মোল্লা, নিপা রাজ্জাক, এসেসর এন্ড কালীনারী এক্সপার্ট ট্রেইনার শাহীন আফরোজ, এসেসর এন্ড কালীনারী এক্সপার্ট ট্রেইনার মোঃ ওয়াহিদুজ্জামান, মুনিরা আখতার চৌধুরী, উম্মে হাবীবা, শেফ রহিম, আকতারি বেগম, রাফেজা আক্তার, সামছুন্নাহার রুমা, শারমিন সুলতানা, খাদিজা বেগম, তিথী রায়, সিমা সিকদার,‌‌ সোনিয়া ইউসুফ শিরিন,রাবেয়া সুলতানা,শিলা আক্তার, রুবাইদা রিয়াত রাখী, ট্রেইনার এন্ড এসেসর নুসরাত খাঁন, রেস্টুরেন্টে ওনার ডাঃ মোহাম্মদ আল ইমরান, রোমানা আফরোজ রিমঝিম, তৃপ্তি রানী বাড়ৈ, নিশাত সুলতানা অপি, সুলতানা রাজিয়া, বিএসসি ইন ফুড ইন্জিনিয়ারিং এর স্টুডেন্ট মারজানা ইসলাম মেধা, আজরীন শরিফা সিমনি, মাহে জাবীন কাইউম, নারগিস ইয়াসমিন যশোরের রানী মা, শারমিন হাসান, বাংলাদেশের প্রথম ট্রান্সজেন্ডার কবি ও সাহিত্যিক শোভা চৌধুরী।

সবশেষে ফারদিন এ্যান্ড ফ্রেন্ডস ইন্টারন্যাশনাল মিউজিক্যাল ব্যান্ড-এর মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


Facebook Comments Box

Posted ৬:২২ অপরাহ্ণ | শনিবার, ২২ অক্টোবর ২০২২

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ১৭ ৫০ ৯১ ১৮ ৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!