মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বঙ্গবন্ধু কন‍্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সঠিক পথ খুঁজে পেয়েছে —এমপি সাহাদারা মান্নান

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   শনিবার, ১৯ আগস্ট ২০২৩
194 বার পঠিত
বঙ্গবন্ধু কন‍্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সঠিক পথ খুঁজে পেয়েছে —এমপি সাহাদারা মান্নান

স্বাধীন বাংলাদেশের স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং তার পরিবারের সদস‍্যদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বগুড়া-১ আসনের সংসদ সদস‍্য সাহাদারা মান্নান এমপি বলেছেন, বঙ্গবন্ধুর অসময়ে প্রস্থান আমাদের উন্নয়ন অগ্রযাত্রাকেই ব্যাহত করেনি বরং আমাদের রাজনৈতিক অঙ্গনেও নেতৃত্বের শূন্যতা সৃষ্টি করেছিল। তবে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তার সঠিক পথ খুঁজে পেয়েছে। সৎ, সাহসী ও দূরদর্শী নেতৃত্বে মাত্র ১৩বছরে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প সফলভাবে বাস্তবায়ন এবং বাংলাদেশকে একটি প্রযুক্তিনির্ভর মধ্যম আয়ের মর্যাদাশীল দেশে উন্নীত করেছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। প্রযুক্তির সাথে সমন্বয় করে আগামী ২০৪১ সালের মধ্যে একটি সাশ্রয়ী, টেকসই, জ্ঞানভিত্তিক ও উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে বঙ্গবন্ধু কন‍্যা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

সাহাদারা মান্নান আরও বলেন, নারী ক্ষমতায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে নীতি অনুসরণ করেন, বঙ্গবন্ধুর দেওয়া সে নীতি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলতেন, “নারীদের ক্ষমতায়নের জন্য প্রথম প্রয়োজন নারীদের আর্থিক সক্ষমতা ও আত্মনির্ভরশীলতা তৈরি করা।” মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ৬০ শতাংশ নারী কোটা নির্দিষ্ট করে দিয়েছিলেন। যার ফলে নারী ক্ষমতায়ন, নারীর আর্থিক স্বচ্ছলতা এবং যৌতুক প্রথার বিরুদ্ধে সরকারের অবস্থান নিশ্চিত হয় পাশাপাশি নারীর অধিকার নিশ্চিত করার ক্ষেত্রে বড় ভূমিকা রাখে।


বগুড়ার সোনাতলা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু মিলনায়তনে অনুষ্ঠিত নৌকার বর্ধিত সভায় এমপি সাহাদারা মান্নান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ‍্যাড. মিনহাধুজ্জামান লীটন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রীয় আ’লীগের সভাপতি ড.সিদ্দিকুর রহমান। আরও বক্তব্য রাখেন উপজেলা আ”লীগের সাধারণ সম্পাদক অধ‍্যক্ষ আব্দুল মালেক,এমপি পুত্র বিশিষ্ট শিক্ষাবিদ সাখাওয়াত হোসেন সজল প্রমুখ। এ সময় উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নবীন আনোয়ার কমরেড,পৌর আ’লীগের সভাপতি মশিউর রহমান রানা,সাধারন সম্পাদক মিজানুর রহমান মিষ্টার সহ উপজেলা,পৌর ও ইউনিয়ন পর্যায়ের আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


Facebook Comments Box


Posted ১০:১৫ অপরাহ্ণ | শনিবার, ১৯ আগস্ট ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!