রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বঙ্গবন্ধুর তুলনা বঙ্গবন্ধু ছাড়া কেউ নাই -এমপি রাগেবুল আহসান রিপু 

আলোকিত বগুড়া   শুক্রবার, ১৭ মার্চ ২০২৩
84 বার পঠিত
বঙ্গবন্ধুর তুলনা বঙ্গবন্ধু ছাড়া কেউ নাই -এমপি রাগেবুল আহসান রিপু 

এস এম দৌলত: যথাযোগ্য মর্যদায় বগুড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। আজ ১৭ মার্চ শুক্রবার সকালে বগুড়া জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর তুলনা বঙ্গবন্ধু ছাড়া কেউ নাই। আমরা বঙ্গবন্ধুকে প্রতিনিয়ত খাটো করছি। তাকে না জেনে না বুঝে তার সম্পর্কে আমরা মনগড়া বক্তব্য রেখে তার যথাযত মূল্যায়ণ করতে পারছিনা। তিনি আমাদের দেশ গড়ার কাজে ঐতিহাসিক ভুমিকা পালন করেছেন। তিনি দেশের আপামর মানুষের মুক্তির জন্য একটি যুগান্তকারী কর্মসুচী ঘোষনা করেছিলেন। সেটা হলো দ্বিতীয় বিপ্লবের কর্মসুচী। যে কর্মসুচিতে মানুষের সামাজিক অর্থনৈতিক ও রাজনৈতিক স্বাধীনতার কথা নিহিত ছিল। বঙ্গবন্ধু বলতেন আমাদের দেশটি ছোট কিন্তু আমাদের কর্মসুচীটি অনেক বড়।যেটা বাস্তবায়ন হলে তৃতীয় বিশ্বের মানুষের মুক্তির পথ উম্মোচিত হতো। সেই বিষয়টি নিয়ে আমরা আলোচনা করিনা। আমাদের প্রতিপক্ষরা সেটাকে বিকৃত ভাবে উপস্থাপন করে বার বার তাকে আঘাত করছেন। আমাদের নেতারাও তার সেই কর্মসুচি নিয়ে কথা বলতে দ্বিধা করেন। অথচ তিনি এমন এক সময় এই কর্মসুচি ঘোষনা করেছিলেন তখন সারা বিশ্বে সমাজতন্ত্র সচল ছিল। তখন সমাজতান্ত্রিক বিশ্ব শক্তিশালী ছিল। তিনি বলেছিলেন পুজিবাদী বিশ্ব মানুষের মুক্তির পথ দেখাতে পারে নাই তেমনি সমাজতান্ত্রিক বিশ্বও মানুষের মুক্তির পথ দেখাতে পারে নাই। এই দুই ব্যবস্থার সমন্বয় করতে হবে। নভেল বিজয়ী অর্থনীতিবীদ অমর্ত্য সেন তার সকল বইয়ে এই কথাটিই বার বার লিখছেন। বঙ্গবন্ধু বাঙ্গালী জাতির শ্রেষ্ট সন্তান। তিনি জন্মেছিলেন বলেই বাঙ্গালী স্বাধীনতার স্বাদ পেয়েছিল। তিনি বাঙ্গালী জাতিকে শৃংখল থেকে মুক্ত করেছিলেন। গোলামীর জিঞ্জির থেকে জাতিকে স্বাধীনতা এনে দিয়েছিলেন।


জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনুর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন এ্যাডঃ মকবুল হোসেন মুকুল, এ্যাডঃ পিপি আব্দুল মতিন, টি জামান নিকেতা, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, এ্যাডঃ জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, আবু সুফিয়ান শফিক, আবু ওবায়দুল হাসান ববি, আব্দুস সালাম, কামরুল মোর্শেদ আপেল, আলমগীর বাদশা, আমিনুল ইসলাম ডাবলু, জুলফিকার রহমান শান্ত, এ্যাডঃ লাইজীন আরা লীনা, সজিব সাহা,মোঃ সাফায়েতুল ইসলাম (বাবু) প্রমুখ। সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল।

এর আগে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে জাতির জনক ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। বাদ জুম্মা বাইতুর রহমান সেন্ট্রাল মসসিদে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


Facebook Comments Box


Posted ৫:০৫ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ মার্চ ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!