বুধবার ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গাবতলীতে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক’ সভায় রবিন খান...

বঙ্গবন্ধুর জীবনাদর্শ বুকে ধারণ করে নতুন প্রজন্মকে গড়ে উঠতে হবে

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   বুধবার, ৩০ মার্চ ২০২২
65 বার পঠিত
বঙ্গবন্ধুর জীবনাদর্শ বুকে ধারণ করে নতুন প্রজন্মকে গড়ে উঠতে হবে

বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন মহান নেতা। যে নেতার জন্ম না হলে আমরা পেতাম না স্বাধীনতা, পেতাম না লাল-সবুজের একটি পতাকা ও মানচিত্র। যে নেতা ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ এর মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছেন। লক্ষ শহীদের রক্ত ও অসংখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে এদেশ। পরবর্তীতে নির্বাচনের মধ্যদিয়ে বঙ্গবন্ধু রাষ্ট্রগঠন করে যুদ্ধবিধস্ত বাংলাদেশকে খুব অল্প সময়ের মধ্যে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে গড়ে তোলার চেষ্টা করেছেন। কিন্তু ১৯৭৫ এর ১৫আগষ্ট রাতে বঙ্গবন্ধুসহ স্বপরিবারকে হত্যা করে ঘাতকরা। সেইদিন বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা লেখাপড়ার জন্য বিদেশে অবস্থান করার কারণে প্রাণে বেঁচে যান তারা দু’জন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ বুকে ধারণ করে নতুন প্রজন্মকে গড়ে উঠতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে এগিয়ে আসতে হবে। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের সঠিক ইতিহাস এই কোমল মতি শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে হবে। সঠিক শিক্ষায় শিক্ষার্থীদের আলোকিত মানবিন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।


আজ বুধবার গাবতলী উপজেলা পরিষদের উদ্যোগে গাবতলী পাইলট হাইস্কুল মাঠে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

ইউএনও মোছাঃ রওনক জাহান এর সভাপতিত্বে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন বন ও পরিবেশ বিষয়ক অধিদপ্তরের উপমন্ত্রীর একান্ত সচিব আবু নাছের উদ্দিন ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি টি.এম মুসা পেস্তা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান, থানার ওসি সিরাজুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা ও রেকসেনা আকতার, উপজেলা আ’লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মিলু, সাধারণ সম্পাদক ফয়সাল খান জনি এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন।


আরো বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক সুপারভাইজার রাশেদা খানম, অধ্যক্ষ রেজাউল বারী, প্রধান শিক্ষক এমদাদুল হক, মোস্তাফিজার রহমান মজনু, আব্দুস সবুর পিন্টু, উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান পান্না, সাধারণ সম্পাদক বিপ্লব সরকার, শিক্ষার্থী মার্জিয়া আকতার, মেহজাবিন, দিয়া মনি প্রমুখ।

সঞ্চালনায় ছিলেন শিক্ষক মোস্তফা কামাল স্বপন, ছাত্র মুশফিকুর রহিম ও ছাত্রী মিষ্টি ইসলাম। সভা শেষে অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ভাষণ, গান পরিবেশনকারীদের মাঝে সোনার তৈরী বঙ্গবন্ধুর ম্যুড়াল ক্রেষ্ট প্রদান করেন অতিথিবৃন্দ।


Facebook Comments Box

Posted ১০:৪৭ অপরাহ্ণ | বুধবার, ৩০ মার্চ ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!