মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক শান্তকে আবারো নৌকার মাঝি হিসেবে চায় “পাকুল্লা ইউনিয়নবাসী”

রিমন আহম্মেদ, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি   মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১
407 বার পঠিত
বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক শান্তকে আবারো নৌকার মাঝি হিসেবে চায় “পাকুল্লা ইউনিয়নবাসী”

রাজনীতি ও সমাজ সেবাই যার মূল লক্ষ্য, করোনায় কর্মহীন মানুষের পাশে দাঁড়ানো, সমাজের অসহায় ও দুঃখী মানুষগুলোকে সরকারী ও নিজ অর্থায়নে সহায়তা প্রদান, সুখ দুঃখের খোঁজ খবর নেয়া, সমাজকে উন্নয়নের দিকে অগ্রসর করা। মাদক থেকে যুব সমাজকে রক্ষাসহ অন্যান্য অসামাজিক কর্মকান্ডের বিষয়ে একেবারেই সোচ্ছার। যমুনা ও বাঙালী নদীর করাল গ্রাসে ছিন্নভিন্ন হওয়া মানুষগুলোকে নিয়ে ভাবা। ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারন করেই যিনি ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করেছিলেন। রাজনীতি ও সমাজ সেবা যার নেশা সে আর কেউ নয়, তিনি হচ্ছেন সোনাতলা উপজেলার পাকুল্লা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ জুলফিকার রহমান শান্ত।


বগুড়া জেলা সোনাতলা উপজেলার পাকুল্লা ইউনিয়নের পদ্মপাড়া গ্রামে এক সম্ভান্ত মুসলিম আওয়ামী পরিবারে তাঁর জন্ম। তিনি ছোট বেলা থেকেই অনিয়ম দুর্নীতি, মাদক সন্ত্রাসসহ অপরাধমূলক কর্মকান্ড কখনো সমর্থন করেননি। দীর্ঘদিন ধরে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত থেকে জেলা শহর ছাত্রলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ছাত্রলীগের সফল সংগঠক হিসেবে জুলফিকার রহমান শান্ত নির্বাচনের মাধ্যমে বগুড়া সরকারী কমার্স কলেজের জিএস নির্বাচিত হয়েছিলেন। বর্তমান তিনি জেলা সেচ্ছাসেবক লীগের সাধারন হিসেবে দায়িত্ব পালন করছেন। রাজনীতিতে তার যথেষ্ট সুনাম রয়েছে যেটা বগুড়া জেলাসহ পাকুল্লা ইউনিয়নবাসীর মুখে মুখে।

গত ২০১৬ সালে শান্ত পাকুল্লা ইউনিয়নের চেয়াম্যান নির্বাচিত হওয়ার পর ওই ইউনিয়নের স্কুল-কলেজ, ধর্মীয় প্রতিষ্ঠান, সামাজিক অবকাঠামোসহ রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন করেছেন। যমুনা ও বাঙালী নদী ভাঙ্গনে বসতবাড়ী হারানো মানুষগুলোর মাথা গোজার ব্যাবস্থা করেছেন।


ভিজিডি, ভিজিএফ, বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধি ভাতা ও মাতৃত্বকালীন ভাতাসহ সরকারী সব ধরনের অনুদান পাওয়ার যোগ্য ব্যক্তিদের মাঝে তিনি সঠিকভাবে বন্টন করেছেন। তিনি সরকারী বরাদ্দ এলজিএসপি কাজ করে সর্বোচ্চ পয়েন্ট পেয়ে কয়েক বার প্রথম হয়েছেন।

জুলফিকার রহমান শান্ত’র ব্যাপারে স্থানীয়রা আলোকিত বগুড়া‘র প্রতিনিধিকে বলেছেন, বর্তমান সময়ে শান্ত’র মতো সৎ, যোগ্য ও যুগোপযোগী নেতার বড়ই অভাব, পাকুল্লা ইউনিয়নে যেকোনো সংকটময় সময়ে আমরা তাঁকে পাশে পেয়েছি। তিনি দেখিয়ে দিয়েছেন কিভাবে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হয়, ভালোবাসা ও ক্রিড়া মুখী করে যুব সমাজকে কিভাবে মরণঘাতি মাদকের ছোবল থেকে রক্ষা করা যায়। কিভাবে গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষা গ্রহনে সহযোগীতা করতে হয়। কিভাবে চিকিৎসা সেবা নিয়ে মানুষের পাশে দাঁড়াতে হয়। পাকুল্লা ইউনিয়নের জন্য এমন নেতার খুবই প্রয়োজন। তাই ইউনিয়নবাসীর দাবী আগামী নির্বাচনে তরুন সমাজসেবক, উদীয়মান উজ্বল নক্ষত্র ও সুষ্ঠ ধারার রাজনীতিবিদ মোঃ জুলফিকার রহমান শান্তকে আবারও নৌকার মাঝি হিসেবে দেখতে চায়।


জুলফিকার রহমান শান্ত এর সাথে কথা বললে আলোকিত বগুড়া‘র প্রতিনিধিকে তিনি জানান, বঙ্গবন্ধর সুযোগ্য কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকায় গত ৫বছরে পাকুল্লা ইউনিয়নে শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা-ঘাট, ধর্মীয় প্রতিষ্ঠান, আশ্রায়ণ প্রকল্পসহ সব ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে।

তিনি আরও জানান, বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সর্বদা কাজ করে যাচ্ছি। তাই আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড আমাকে আবারও নৌকা প্রতীক দিলে আমি বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে পাকুল্লা ইউনিয়নের অসমাপ্ত কাজ সমাপ্ত করে পাকুল্লাকে একটি মডেল ইউনিয়নে রুপান্তর করবো ইন্শাল্লাহ।

Facebook Comments Box

Posted ৫:০০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!