বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়া সদরের নুরুইল বিল ইজারা বাতিলের দাবীতে কৃষকদের প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ

এস.আই সুমন, স্টাফ রিপোর্টার   মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি ২০২২
73 বার পঠিত
বগুড়া সদরের নুরুইল বিল ইজারা বাতিলের দাবীতে কৃষকদের প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ

বগুড়া সদরের লাহিড়িপাড়া ইউনিয়নের চান্দের বাজারে কৃষকদের আয়োজনে আজ মঙ্গলবার বিকালে নুরুইল বিল অবৈধ গ্রাসের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

লাহিড়ীপাড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড সাবেক ইউপি সদস্য মোঃ ফরিদ উদ্দিন’র সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, শেখেরকোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ সাহজাহান আলী ধলু, বগুড়া সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক আবু বাশার মানিক, বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন ফুল মিয়া, শেখেরকোলা ৩নং ওয়ার্ড ইউপি সদস্য হাফিজার রহমান, ২নং ওয়ার্ড ইউপি সদস্য আব্দুল ওয়াদুদ খোকা, ৯নং ওয়ার্ড ইউপি সদস্য জহুরুল ইসলাম, ৮নং ওয়ার্ড নব নির্বাচিত ইউপি সদস্য নুরুল ইসলাম গোফফার, আলহজ্ব মাওলানা আফাজ উদ্দিন, শেখেরকোলা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ রঞ্জু হোসেন তোজাম, বাদশা মিয়া, মিঠু মিয়া, মাষ্টার রতন চন্দ্র দাস প্রমুখ।


বক্তাগণ বলেন, আইন অমান্য করে নুরুইল বিল ইজারা দেওয়া হয়েছে। এ ইজারা অবিলম্বে বাতিল করতে হবে। প্রায় ১০০/১৫০ বছর পূর্ব থেকে আমাদের পুর্ব পরুষরা বিলের পাশে যে জমিগুলো ভোগ করে আসছে, তাদের থেকে পৈতৃকসুত্রে এম আর বা সিএস মুলে আমরা তাহা এখন চাষাবাদ করে আসতেছি । হঠাৎ করে কিছুদিন পূর্বে অচেনা কিছু লোকজন এসে আমাদেরকে জমি চাষাবাদ বন্ধ করতে নিষেধ করে এবং স্বেচ্ছায় জমি ছেড়ে দিতে বলে। তা নাহলে আমাদেরকে প্রান নাশের হুমকি দেয়। তারা বলে আমরা এ বিল সরকার থেকে লিজ নিয়েছি। কাগজ দেখতে চাইলে তারা কোন কাগজ পত্রাদি দেখাতে পারেনি। আমরা কোন মতেই আমাদের জমি অন্যের হাতে ছেড়ে দিবনা। এ বিলের চার পাশে ৫০০/৭০০ পরিবারের কৃষকেরা এ বিলের পানি দিয়ে বিভিন্ন প্রকার ফসল উৎপাদন করে থাকে। তাদের কৃষি কাজও বন্ধ হযে যাবে। আমাদের ন্যায্য দাবী মানা না হলে এ বিল রক্ষায় আগামী দিনে আরও কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে। উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে দুটি ইউনিয়নের ( বিল) এলাকার শত শত নারী পুরুষ মানুষ অংশগ্রহণ করে।

Facebook Comments Box


Posted ১১:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!