সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়া মহাসড়কে আবারো বেপরোয়া সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিক্সা

নজরুল ইসলাম, শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি   শনিবার, ২৬ জুন ২০২১
326 বার পঠিত
বগুড়া মহাসড়কে আবারো বেপরোয়া সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিক্সা

দূর্ঘটনা এড়াতে মহাসড়কে সিএনজি চালিত থ্রিহুইলারসহ ব্যাটারি চালিত অটোরিকসা চলাচলের সঠিক নির্দেশনা থাকলেও তা কোন ক্রমেই মানছেনা চালক। আজ ২৬জুন (শনিবার দুপুরে) ঢাকা-বগুড়া মহাসড়কের বনানী পর্যটন মোড়ে সরেজমিনে এ চিত্র দেখা যায়।

দূরপাল্লার বাস না থাকার কারনে যাত্রিদের কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে ঠিকি কিন্তু অন্যদিকে মহাসরকে সৃষ্টি হয়েছে বড় ধরণের জানযট। যার মধ্যে সিএনজি, ব্যাটারি চালিত অটোরিক্সা ও ভটভটি উল্লেখযোগ্য।


এ দিকে করোনা রমহামারি ঠেকাতে বগুড়া শহরের প্রবেশদার বনানি জিরো পয়েন্টে বসানো হয়েছে কঠোর চেকপোষ্ট কিন্তু এগুলো তোয়াক্কা না করে প্রশাষনের নাকের ডগায় চড়ে অবাধে চলাচল করছে সিএনজি ও ব্যাটারি চালিতো অটোরিক্সা। এতে প্রতি নিয়তো বাড়ছে দুর্ঘটনার প্রবণতা।

এদিকে ১৩নং ওয়ার্ড শ্রমিকলীগ সভাপতি ও বনানী হিউম্যান হলার স্টেশনের সিনিয়র চেইন মাস্টার জুয়েল রানার সাথে কথা বললে তিনি জানান বিগত দিনে মাননীয় সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির নেতৃত্বে মহাসড়কে অবৈধ সিএনজি ও অটো রিক্সা চলাচল বন্ধ ছিল। সে কারণে আমাদের এখানে দৈনিক প্রায় ৭০টিরো বেশি হিউম্যান হলার বনানী থেকে শেরপুর পর্যন্ত যাতায়াত করতো । বর্তমানে প্রশাসনের কোন নজর-না থাকায় বেড়েই চলছে সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিকসা চলাচল এবং বেড়েই চলছে সড়ক দুর্ঘটনা ।এতে করে মহাসড়কে ঝরে পড়ছে অসংখ্য প্রাণ।


তিনি আরো জানান বিগত দিনের এখান থেকে ৭০ থেকে ৭৫ টি হিউম্যান হলার রাস্তায় চলাচল করলেও বর্তমানে তা কেবল মাত্র ১০ থেকে ১৫ টি গাড়ি চলাচল করে। এতে একদিকে খেটে খাওয়া শ্রমিকেরা পড়েছে বিপাকে অন্যদিকে যাত্রীদের ভোগান্তির কোন শেষ নেই। তিনি আরো জানান বর্তমানে যে সিএনজি মহাসড়কে চলাচল করছে তাতে হাইওয়ে পুলিশের বড় ধরনের যোগসাজশ রয়েছে। এমনকি সিএনজি মালিকরাও হাইওযয় পুলিশের সাথে যোগাযোগ রেখে মাল্টি করে সিএনজি মহাসড়কে চালাচ্ছে।

এ সময় হিউম্যান হলার চালিত ড্রাইভার দের সঙ্গে কথা বললে তারা জানান, বর্তমানে করোনাকালীন সময় কোন প্রকারের গাড়ি রাস্তায় বের করতে পারছে না পরিবার-পরিজনদের নিয়ে ব্যাপক সমস্যায় রয়েছেন। কারো কারো দিন কাটে আবার অনাহারে।প্রত্যেকদিন হাইওয়ে পুলিশ বিভিন্ন পয়েন্টে তারা অবস্থান গ্রহণ করেন এবং সেই মাল্টি করা গাড়িগুলোর টাকা আদায় করেন । তারা আবারো রাস্তায় গাড়ি চালানোর জন্য মাননীয় সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির সহযোগিতা কামনা করছেন এবং প্রশাসনিক সহযোগিতা কামনা করছেন।


অপর দিকে এ বিষয়ে কথা বলার জন্য একাধিক বার হাইওয়ে পুলিশের ইনচার্জের মুঠোফোনে যোগযোগ করার চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায় ।

Facebook Comments Box

Posted ১০:৫৯ অপরাহ্ণ | শনিবার, ২৬ জুন ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!