সোমবার ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায় ৪টি ইউপি নির্বাচনে ২টিতে নৌকা ও ২টিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

মাইনুল হাসান, সিনিয়র স্টাফ রিপোর্টার   বুধবার, ১৫ জুন ২০২২
216 বার পঠিত
বগুড়ায় ৪টি ইউপি নির্বাচনে ২টিতে নৌকা ও ২টিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

বগুড়ায় ৪ টি স্থগিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২টিতে আওয়ামীলীগ মনোনীত ও অন্য ২টিতে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আজ ১৫জুন (বুধবার) সন্ধ্যায় নির্বাচন অফিস সুত্রে এ তথ্য জানানো হয়।


যারা বিজয়ী নির্বাচিত হয়েছেন তারা হলেন, গাবতলী উপজেলার নবগঠিত সুখানপুকুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলমগীর রহমান আলম ৪হাজার ৪’শ ৬০ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোর্শেদুর রহমান বাবুল (চশমা মার্কা) পেয়েছেন ৪হাজার ১’শ ৭১ ভোট। আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী এসএম লতিফুল বারী মিন্টু (ঘোড়া মার্কা) ৩হাজার ৭’শ ৫৬ ভোট পেয়ে তৃতীয়স্থানে রয়েছেন। ২হাজার ৪’শ ৪৬ ভোট পেয়ে ৪র্থস্থানে রয়েছেন এজাজ আহমদ লাবলু (মোটর সাইকেল) এবং ১’শ ৯৮ ভোট পেয়ে ৫মস্থানে রয়েছেন সাহাদত হোসেন মন্টু (আনারস)।

এদিকে গাবতলী পৌরসভাধীন ৯নং ওয়ার্ডের নির্বাচিত পৌর কাউন্সিলর ছামছুল প্রামানিক মৃত্যুবরণ করায় বুধবার ওই কাউন্সিলর পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হলো। এ নির্বাচনে মিলন প্রামানিক (উটপাখি) ৮’শ ৪ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্ব›িদ্ব আফছার আলী মিজু (ডালিম) পেয়েছেন ৭’শ ১৫ ভোট। ৪২ ভোট পেয়ে তৃতীয়স্থানে রয়েছেন জাহাঙ্গীর আলম মন্ডল (বøাকবোর্ড)।


সারিয়াকান্দি উপজেলার চালুয়াবাড়ি ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তাজুল ইসলাম। তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৩ হাজার ৫৫ টি এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শওকত আলী আনারস প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ২ হাজার ৫১১ টি ।


নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান জিয়া। তিনি অটোরিকশা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১১ হাজার ২৭০ টি এবং তার নিকট তম প্রতিদ্বন্দ্বী আব্দুল মালেক চশমা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৬হাজার ৯১৮টি ।

কাহালু উপজেলার দুর্গাপুর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মাসুদ হাসান রঞ্জু। মোটরসাইকেল প্রতীক নিয়ে তিনি ভোট পেয়েছেন ৬হাজার ৩২৬টি এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বদরুজ্জামান খান বদের নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছন ৫ হাজার ৮৬৩ টি।

উল্লেখ্য, সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ইভিএমএ শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ করা হয়। কোনো অপ্রতিকর ঘটনা ঘটেনি। সারাদিন ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয়েছে।

Facebook Comments Box

Posted ১০:৫২ অপরাহ্ণ | বুধবার, ১৫ জুন ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!