মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায় ১০ জন মেধাবী অস্বচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান

আলোকিত বগুড়া প্রতিবেদক   বুধবার, ১৫ মে ২০২৪
117 বার পঠিত
বগুড়ায় ১০ জন মেধাবী অস্বচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান

বগুড়া সদর উপজেলার অন্যতম ঐতিহ্যবাহী একটি শিক্ষা প্রতিষ্ঠান হলো নুনগোলা উচ্চ বিদ্যালয়। নুনগোলা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন সময়ে যারা বিশেষ অবদান রেখেছিলেন তাদের মধ্য অন্যতম হলেন নিশিন্দারা ইউনিয়নের দশটিকা তালুকদার পাড়ার বাসিন্দা মরহুম ছমির উদ্দীন তালুকদার।

যিনি বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য নিজের জমি দান করেছিলেন। পরবর্তীতে তারই বড় পুত্র তৎকালীন পুলিশ সুপার মরহুম আব্দুস সামাদ তালুকদার সাহেব বিদ্যালয় উন্নয়নে ব্যাপক অবদান রেখেছিলেন। সেই ধারাবাহিকতা বজায় রেখে যাচ্ছেন তার সুযোগ্য পুত্র ও কন্যা সন্তানেরা। যারা আজ স্বনামে দেশ ও দেশের বাহিরে সুপ্রতিষ্ঠিত এবং সুপরিচিত।


সাবেক পুলিশ সুপার মরহুম আব্দুস সামাদ তালুকদার সাহেবের সুযোগ্য সন্তানেরা নুনগোলা উচ্চ বিদ্যালয়ের নামে একটি শিক্ষা ট্রাস্ট খুলেছেন। এই শিক্ষা ট্রাস্টটি প্রতিষ্ঠা হবার পর থেকেই ট্রাস্টের অধীনে নুনগোলা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীতে অধ্যয়নরত মেধাবী কিন্তু পারিবারিক ভাবে অস্বচ্ছল এমন ১০ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়ে থাকে। মেধাবী শিক্ষার্থীরা যেন তাদের লেখাপড়া চালিয়ে যেতে পারে সেজন্য সকল প্রকার শিক্ষা উপকরণ থেকে শুরু করে মাসিক বেতন, বিভিন্ন ভাতা এমনকি ফরম ফিলাপ করানো হয়।

এরই ধারাবাহিকতায় নুনগোলা উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীতে অধ্যয়নরত ১০ জন মেধাবী শিক্ষার্থী শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।


শিক্ষাবৃত্তি প্রদান করেন মরহুম আব্দুস সামাদ তালুকদার শিক্ষা ট্রাস্ট এর সম্মানিত সদস্য এবং বিশিষ্ট শিক্ষানুরাগী নাসিমা বেগম, সাবিহা বেগম এবং বিশিষ্ট আইনজীবী মোছাঃ নাসরিন বেগম।

এছাড়া উক্ত ট্রাস্টের অন্যান্য সম্মানিত সদস্যরা হলেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও কানাডা প্রবাসী আবু সাঈদ মোঃ মোস্তফা কামাল, সেলিমা বেগম, বিশিষ্ট শিক্ষানুরাগী ফজলুল হামিদ ইউসুফ, ডা. নুরুল হুদা এবং মরহুম আব্দুস সামাদ তালুকদারের ছোট ছেলে মরহুম আবু সাঈদ মোঃ মোস্তফা জামাল এর স্ত্রী, ফ্রান্সে বসবাসরত, বিশিষ্ট শিক্ষানুরাগী রাহী জামাল।


এসময় আরো উপস্থিত ছিলেন নুনগোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবিদ আজাদ, সহকারী প্রধান শিক্ষক শাহানাজ সুলতানা, সিনিয়র সহকারী শিক্ষক মোহাম্মদ আলী, ফিরোজ আল মামুন স্বপন, মিজানুর রহমান, মহফেলা বেগম, রশিদুল বারী, হেলেনা বেগম, সুহেল উদ্দীন, তিন্না খুরশিদা জামান, নিশিন্দারা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক শাফায়াত জামিন সজল, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিঃ রসুল খন্দকার, অফিস সহকারী মিজানুর রহমান, বিশিষ্ট সমাজ সেবক রুমি তালুকদার প্রমুখ।

Facebook Comments Box

Posted ৬:৫৯ অপরাহ্ণ | বুধবার, ১৫ মে ২০২৪

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!