শনিবার ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায় শিক্ষক কর্তৃক শিক্ষার্থীকে যৌন হয়রানি; বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন

মোঃ দৌলত জামান, স্টাফ রিপোর্টার   সোমবার, ২০ ডিসেম্বর ২০২১
117 বার পঠিত
বগুড়ায় শিক্ষক কর্তৃক শিক্ষার্থীকে যৌন হয়রানি; বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন

বগুড়ার সরকারি আজিজুল হক কলেজে পরীক্ষার হলে শিক্ষক কর্তৃক শিক্ষার্থীকে যৌন হয়রানির ঘটনার সুষ্ঠু তদন্ত, প্রকৃত ঘটনা জনসম্মুখে উপস্থাপন ও প্রকৃত দোষী ব্যক্তিকে দ্রুত বিচারের আওতায় আনা এবং পরীক্ষা হলের সুষ্ঠু পরিবেশ ও শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবিতে আজ বেলা ১২ টায় ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ সোহানুর রহমান সোহানের পরিচালনায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদ এর সহ-সভাপতি ও সরকারি আজিজুল হক কলেজ সংসদের সভাপতি আরমানুর রশিদ আকাশ, জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক ছাব্বির আহম্মেদ, কোষাধ্যক্ষ বায়েজিদ রহমান প্রমুখ।


বক্তারা বলেন, “গত শনিবার আজিজুল হক কলেজে পরীক্ষার হলে যে ঘটনা ঘটেছে তার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত ঘটনা জনসম্মুখে প্রকাশ করতে হবে। তদন্ত কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে হবে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে যদি শিক্ষক দোষী প্রমাণিত হয়, তাহলে তার সর্বোচ্চ শাস্তি দিতে হবে। কিন্তু যদি শিক্ষক কে লাঞ্ছিত করার জন্য অথবা কোনো পক্ষের স্বার্থ হাসিলের জন্য শিক্ষক কে ফাঁসানো হয়, তাহলে এর পিছনে দায়ী ব্যক্তিদেরও শাস্তির আওতায় আনতে হবে।

বক্তারা আরো বলেন, “আজিজুল হক কলেজ প্রশাসন যদি ৭ দিনের মধ্যে তদন্ত করে যৌন হয়রানির সাথে জড়িত প্রকৃত দোষীদের জনসম্মূখে আনতে গড়িমসি করে তাহলে ছাত্র ইউনিয়ন সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে আরো বৃহৎ আন্দোলন গড়ে তুলবে এবং প্রশাসন কে সুষ্ঠু তদন্ত করে প্রকৃত ঘটনা জনসম্মুখে প্রকাশ করতে বাধ্য করবে।


উল্লেখ্য, গত শনিবার অনার্স প্রথম বর্ষের পরীক্ষা ছিল। পরীক্ষা চলাকালে ওই কক্ষে দায়িত্বরত শিক্ষক জাকিরুল ইসলাম মেয়েটির শরীরে বারবার স্পর্শ করে হয়রানি করেন বলে ওই পরিক্ষার্থী অভিযোগ দায়ের করেন। ভিকটিম পরীক্ষা শেষে পরিবারকে বিষয়টি জানান এবং রোববার এ বিষয়ে অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ করেন।

এদিকে অভিযুক্ত শিক্ষক জাকিরুল ইসলাম ঘটনা অস্বীকার করে বলেছেন, “ওই শিক্ষার্থীকে শারীরিকভাবে হয়রানি করিনি। পরীক্ষার সময় তার হাত বেঞ্চ থেকে বারবার বের হয়ে যাচ্ছিল। তাই শুধু তার কনুই ধরে হাত ভেতরে রাখতে বলেছি


Facebook Comments Box

Posted ১১:৪৭ অপরাহ্ণ | সোমবার, ২০ ডিসেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!