বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায় মানবিক সেবায় এগিয়ে শিবগঞ্জ থানা পুলিশ

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি   বুধবার, ২৮ জুলাই ২০২১
297 বার পঠিত
বগুড়ায় মানবিক সেবায় এগিয়ে শিবগঞ্জ থানা পুলিশ

বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম (বার) এর নির্দেশনায় বিপথগামী এক নারীকে পূর্ণবাসিত করলেন মানবিক ওসি সিরাজুল ইসলাম। শিবগঞ্জ উপজেলা ১টি থানা, ১টি পুলিশ ফাঁড়ি, ১টি ট্রাফিক পুলিশ ফাঁড়ি, ১২টি ইউনিয়ন ১টি পৌরসভা নিয়ে গঠিত। জনসংখ্যা প্রায় সাড়ে তিন লক্ষ। আইন শৃঙ্খলা পরিস্থিতি সামাল দিতে থানা পুলিশকে হিমশিম খেতে হয়।

কারণ পর্যাপ্ত পরিমান আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী পুলিশ ছিল না এ থানায়। সীমিত সংখ্যক পুলিশ সদস্য নিয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হতো। পুলিশের যোগাযোগ ব্যবস্থার জন্য ছিল একটি মাত্র সরকারি পিকআপ ভ্যান। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিবগঞ্জ থানাকে আরো একটি গাড়ি প্রদান করে। একটি মাত্র গাড়ি সেই সময় মাঝে মধ্যেই বিকল হয়ে ভোগান্তি পোহাতে হতো আইন শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করতে গিয়ে।


এরপর বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম (বার) শিবগঞ্জ থানা আয়তনের দিক থেকে বড় হওয়ায় ৯৯৯ এ সেবা দেওয়ার জন্য একটি গাড়ী প্রদান করেন। এতেও সেবার মান তৃণমূল পর্যায়ে পৌছে দিতে বিলম্বিত হত। কারণ শিবগঞ্জ উপজেলার এক প্রান্ত থেকে আর এক প্রান্তের দূরত্ব প্রায় ৪০ কিলোমিটার, প্রায় ১০কিলোমিটার হাইওয়ে রোড ও মোকামতলা টু জয়পুরহাট সড়কে প্রায় ৮কিলোমিটার নিয়মিত টহল (ডিউটি) করতে হতো পুলিশ বাহিনীকে।

এছাড়াও মহাস্থান টু পিরব ১৮কিলোমিটার সড়কে রাত্রিকালীন টহল (ডিউটি) করে নিরাপত্তা দিয়ে আসতো শিবগঞ্জ উপজেলা বাসীকে। গাড়ী স্বল্পতার কারণে এত দ্বায়িত্ব পালন করতে গিয়ে শিবগঞ্জ থানা প্রশাসনকে নানা বিড়ম্বনা ও ভোগান্তিতে পড়তে হতো ভাড়া করা সিএনজিতে রাত্রিকালীন টহল দায়িত্ব পালন করতে গিয়ে। এই সব কারণ গুলি অবগত হয়ে শিবগঞ্জের পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক একটি পিক আপ ভ্যান গাড়ি প্রদান করেন শিবগঞ্জ থানা প্রশাসনকে। এই গাড়ি পেয়ে আইন শৃঙ্খলা রক্ষা করতে পুলিশ প্রশাসনের অনেক ভোগান্তি কমিয়ে গেছে। শিবগঞ্জ থানায় বর্তমান সরকারের সময়ে গাড়ীর সংখ্যা ৩টি। আইন শৃঙ্খলা রক্ষা করতে যানবাহন বিশেষ ভূমিকা রাখে।


এই কারণে ও শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলামের মানবিকতার সেবা ও কঠোর হস্তে আইন শৃঙ্খলা রক্ষা করতে ব্যাপক ভূমিকা রাখায় এখন শিবগঞ্জ থানা আইন শৃঙ্খলা পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে। ইতিমধ্যে থানা অফিসার ইনচার্জ আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নত রাখায় পুলিশের মাসিক আইন শৃঙ্খলা পরিস্থিতি ও কল্যাণ সভায় দুই বার বিশেষ অবদান রাখায় শ্রেষ্ঠত্ব পুরস্কার সম্মাননা স্মারক পেয়েছেন।

এর ধারাবাহিকতায় এ মাসে উপজেলার একটি এলাকার বিনোদন ও সামাজিক উন্নয়ন সংঘ কক্ষে (এলাকার ক্লাব ঘরে) অভিযান চালিয়ে এক বিপথগামী নারীকে উদ্ধার করে পুলিশ ঘটনাস্থলে থেকে থানায় নিয়ে আসে। বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষ জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঁইয়া বিপিএম বার কে অবগত করেন। তার সুপরার্ম ও নির্দেশনায় ওই বিপথগামী নারীকে থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম নগদ অর্থ সহায়তা ও খাদ্য সামগ্রী প্রদান করেন। এর পাশাপাশি ওই নারীকে পুনবার্সনের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব প্রদান করেন। বর্তমান সময়ে শিবগঞ্জ কোন বিড়ম্বনা ছাড়াই উপজেলাবাসীকে আইনের সহায়তা প্রদান করায় ও ওই নারীকে পূর্ণবাসনের সহায়তা করায় মানবিক পুলিশ হিসাবে জনপ্রিয়তা পেয়েছে।


Facebook Comments Box

Posted ৮:৪৬ অপরাহ্ণ | বুধবার, ২৮ জুলাই ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

“ঈদ মোবারক”
“ঈদ মোবারক”

(500 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

যোগাযোগ: ০১৭৫০ ৯১ ১৮ ৪৫

অস্থায়ী কার্যালয়:

তালুকদার শপিং সেন্টার, নবাববাড়ী রোড, বগুড়া।

বার্তাকক্ষ যোগাযোগ: ০৯৬১১ ৫১ ৫৬ ৬২

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!