বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায় বাড়ির সীমানা নির্ধারণ নিয়ে বিরোধ; যেকোন সময় ঘটতে পারে রক্তক্ষয়ী সংঘর্ষ

আলোকিত বগুড়া   বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩
174 বার পঠিত
বগুড়ায় বাড়ির সীমানা নির্ধারণ নিয়ে বিরোধ; যেকোন সময় ঘটতে পারে রক্তক্ষয়ী সংঘর্ষ

বগুড়া (সদর) প্রতিনিধি: বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের চাঁদপুর গ্রামে দীর্ঘদিন ধরে বাড়ির জমির সীমানা নির্ধারণ নিয়ে একই গ্রামের নেহাজ উদ্দিনের পুত্র পিনু ও মৃত পরমুল্লার পুত্র আব্দুল জলির এই দু’পক্ষের মধ্যে চলছে বিরোধ। স্থানীয় গণ্যমান্য ব্যক্তি থেকে শুরু করে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান সহিদুল ইসলাম সরকার কয়েক দফা শালিশের মাধ্যমে সার্ভেয়ার আমিন দ্বারা এই বিরোধপূর্ণ জমির সীমানা নির্ধারণ করে দিলেও মানতে নারাজ আব্দুল জলিল। শেষ পর্যন্ত ভুক্তভোগীরা আশ্রয় নেন আদালতের। একের পর এক উভয়েই পাল্টাপাল্টি মামলা করেন জমির দাবিদার হিসেবে।

অভিযোগ থেকে জানা যায়, আব্দুল্ল্যাহ আল মাহমুদ পিনু প্রায় ১১বছর পূর্বে একই গ্রামের শহিদুল ইসলামের নিকট হতে তার স্ত্রী আকলিমা সুলতানা, মেয়ে উম্মে বুশরা ও রাবেয়া বছরীর নামে কবলা দলিল মুলে এক শতক জমি ক্রয় করে ৮বছর পূর্বে বাড়ি নির্মান করে বসবাস করিতেছে। বেশ কিছুদিন হলে প্রতিবেশি আব্দুল জলিল ও তার পরিবারে লোকজন উক্ত ক্রয়কৃত জমির পশ্চিম ধারে একাংশ জবর দখল করার জন্য প্রাচির নির্মানের চেষ্টা করে। সেখানে বাধা দিলে শুরু হয় বাকবিতান্ডা, তখন পিনু ও তার পরিবার প্রাণভয়ে ও জমি জবরদখলকারীদের হাত থেকে রক্ষা পেতে বগুড়া সদর থানায় অভিযোগ দায়ের করেন। আব্দুল জলিলের পক্ষ সমঝোতার লক্ষে আদালতে মুচলেকা দিয়ে মামলা মিমাংসা করলেও সমঝোতার পরেও আব্দুল্ল্যাহ আল মাহমুদ পিনুর বাড়ির প্রাচীর ঘেসে জানালার কাছে গর্ত খুড়ে মুরগীর লিটার রেখে দূগন্ধের সৃষ্ঠি করেছে। পিনু বলেন তার বাড়ির জানালার কাছে রান্না করার চুলা বানিয়ে অহেতুক ধৌয়ার সৃষ্টি করিয়া তার বাড়ির ক্ষতি সাধন করার চেষ্টা করছে এবং আমার জমি আবারও জবর দখলের চেষ্টা করছে। ভুক্তভুগী প্রতিবেশি আব্দুল কুদ্দুস, মাবিয়াসহ অনেকেই জানান বসতবাড়ির সামনে মুরগীর লিটার রাখায় দূগন্ধের ছড়িয়ে পড়েছে এবং এখানে বসবাস কারা কঠিন হয়ে পড়েছে।


এ ব্যাপারে আব্দুল জলিল বলেন, আমি বাড়িতে মুরগী পালন করেছি তার সামান্য লিটার আমার জায়গায়রেখেছি। আমার জায়গায় আমি রান্নর চুলা ফেলেছি তাতে মানুষের কি? আমার জায়গায় আমি যেকোন কাজ করতে পারি তাতে অন্যের সমস্যা হওয়ার কথা না।

এলাকাবাসী জানান, এ নিয়ে এলাকায় বেশ উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে।


Facebook Comments Box


Posted ৬:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!