বুধবার ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায় ফুটপাত দখলমুক্ত ও সড়ক দুর্ঘটনারোধে নিসচা’র লিফলেট বিতরণ 

গোলাম রব্বানী শিপন, স্টাফ রিপোর্টার   শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩
202 বার পঠিত
বগুড়ায় ফুটপাত দখলমুক্ত ও সড়ক দুর্ঘটনারোধে নিসচা’র লিফলেট বিতরণ 

নিরাপদ সড়ক চাই ( নিসচা) বগুড়া জেলা শাখার মাসিক কর্মসূচির অংশ হিসেবে শহরের গুরুত্বপূর্ণ স্থানে ফুটপাত দখলমুক্ত ও সড়ক দুর্ঘটনারোধে জনসচেতনায় লিফলেট বিতরণ করা হয়েছে।

নিরাপদ সড়ক চাই জেলা শাখার সভাপতি রোটাঃ মোস্তাফিজার রহমান এর সভাপতিত্বে শনিবার (২৩অক্টোবর) বেলা ১১টায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় সভাপতি মোস্তাফিজার রহমান বলেন, ফুটপাত পথচারীদের হাটার সুবিধার্থে তৈরি হলেও বগুড়া শহরে ফুটপাতে মানুষের হাঁটা এখন দুঃসাধ্য হয়ে পড়েছে। সড়ক- ফুটপাতে অবৈধভাবে যত্রতত্র গাড়ী পার্কিং ও ফুটপাত দখল করে পসরা সাজিয়ে বসা, এটা যেন নিয়মেই পরিণত হয়েছে। এতে বাধ্য হয়ে সাধারণ পথচারীরা জীবনের ঝুঁকি নিয়ে ব্যস্ত সড়কের ওপর দিয়েই চলাচল করছে।


বগুড়া শহর এলাকায় যানজট ও সড়ক দুর্ঘটনার কারন হলো এই অসচেতনতা। এসময় নিরাপদ সড়ক চাই জেলার নেতৃবৃন্দরা বিভিন্ন দোকান, পথচারী, যানবাহনের ড্রাইভার-হেলপার ও যাত্রীদের মধ্যে লিফলেট বিতরণ করে তাদের সচেতন হওয়ার পরামর্শ দেন।

নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সাধারন সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ বলেন, বগুড়া শহরে ফুটপাত দখল করে বিভিন্ন রকম পণ্যের পসরা সাজিয়ে বসেছে হকাররা। কেবল ফুটপাত নয়, কোনো কোনো এলাকায় মূল সড়কের একটি অংশ হকারদের দখলে চলে গেছে। বগুড়া সাতমাথা থেকে সদর থানা মোড় পর্যন্ত ব্যস্ততম প্রধান এ সড়কের ওপর হকারদের দোকান তো আছেই তাছাড়াও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের পণ্য যানবাহনে লোড-আনলোড করা হয়। এ কারণে যানজট আরও প্রকট আকার ধারণ করে। সড়ক ও ফুটপাত অবৈধ দখলমুক্ত রাখতে আমাদের নিসচা’র কর্মসূচি অব্যাহত রাখার পাশাপাশি সেগুলো যাতে দখল না হয় সেজন্য প্রশাসনের প্রতি কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবী জানিয়েছেন।


এ সময় উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রব্বানী শিপন, সাংগঠনিক সম্পাদক আল আমিন, প্রচার সম্পাদক ইমরান তালুকদার নিপু, দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম, নির্বাহী সদস্য তারাজুল ইসলাম সাদিক, রবিউল ইসলাম সোহাগ, সাদমান সোহাগ, এ্যাডভোকেট রোমানা ইসলাম মায়া, আহমেদ উল্লাহ মনু, গোলাপ রব্বানী প্রমূখ।

 


Facebook Comments Box

Posted ৩:১০ অপরাহ্ণ | শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!