রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মানববন্ধন

বগুড়া (সদর) প্রতিনিধি   মঙ্গলবার, ০২ মে ২০২৩
150 বার পঠিত
বগুড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মানববন্ধন

প্রধান শিক্ষকের দুর্নীতিতে ডুবতে বসেছে স্কুল। বগুড়া সদরের আশোকোলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানের সীমাহীন স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন এলাকাবাসী, অভিভাবক ও শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। শিক্ষার্থী ও এলাকাবাসীর আয়োজনে আজ মঙ্গলবার সকাল ৯টায় বিদ্যালয় চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট সমাজসেবক আবু জাফরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী আব্দুল জলিল, আব্দুস সোবহান, আল-মামুন, জহুরুল ইসলাম, আব্দুল বারি প্রমুখ। মানববন্ধনে বক্তাগন বলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান অফিস সহকারী ও পরিচ্ছন্নকর্মী নিয়োগ, শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা, স্কুলে শিক্ষক নাথাকলেও অন্য স্কুলের একজন শিক্ষকের নামে বেতন উত্তোলন, বিদ্যালয়ের গাছ রাতের আধারে বিক্রি করে বিদ্যালয়ের লক্ষ লক্ষ টাকা আত্মসাত করেছেন। সা¤প্রতিক প্রধান শিক্ষক তার ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য গ্রামবাসী ও অভিভাবকদেরকে না জানিয়ে একটি ভুয়া ম্যানেজিং কমিটি গঠন করে প্রতিষ্ঠানে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি এবং বিদ্যালয়ের সুনাম নষ্টের পাইতারা করছেন। প্রধান শিক্ষক হলেও তিনি নিয়মিত স্কুলে আসেন না। আবার স্কুলে এলেও হাজিরা খাতায় স্বাক্ষর করেই বাড়ি চলে যান। এহেন অপকর্ম নেই যা তিনি করেননি।


এই বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়, শিক্ষা মন্ত্রণালয়, মাউশি ও জেলা শিক্ষা অফিস ও উপজেলা শিক্ষা অফিসে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত কার্যত কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

বক্তাগন অবিলম্বে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের মাধ্যমে তার অপসারণ দাবি করেন। এ সময় উপস্থিত ছিলেন মোয়াজ্জেম হোসেন তারা, শাহ আলম জনি, বিপুল চন্দ্র কর্মকার, জাহিদুর রহমান, আব্দুল গোফ্ফার, হাফিজার রহমান, শাহজাহান আলী, আব্দুল আজিজ, আবু তৈয়ব, আব্দুল গনি, জমশেদ আলী, আব্দুল কাদের, সোহাগ, আজিমুদ্দিন, রমজান আলী, রফিকুল ইসলাম, জাহিদুল ইসলাম, মিষ্টি মিয়া, মিলন রহমান, আব্দুর রশিদ, আব্দুল গফুর, মোহাম্মদ আলী, রুবেল হোসেনসহ সচেতন এলাকাবাসী, অভিভাবক ও বিদ্যালয়ের সকল শিক্ষার্থীবৃন্দ। সকাল ১০টা পর্যন্ত মানববন্ধন চলাকালে অত্র স্কুলের প্রধান শিক্ষক স্কুলে উপস্থিত ছিলেন না।


Facebook Comments Box


Posted ১১:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ মে ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!