মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায় নানা আয়োজনে পালিত হলো ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’

গোলাম রব্বানী শিপন, স্টাফ রিপোর্টার   রবিবার, ২২ অক্টোবর ২০২৩
98 বার পঠিত
বগুড়ায় নানা আয়োজনে পালিত হলো ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’

সারা দেশের ন্যায় বগুড়ায় নানা আয়োজনে পালিত হলো জাতীয় নিরাপদ সড়ক দিবস। ‘আইন মেনে সড়কে চলি-স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এ স্লোগানকে সামনে রেখে রোববার (২২ অক্টোবর)  এ বছর সপ্তমবারের মতো সরকারি উদ্যোগে দিবসটি পালিত হলো।

ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে গঠিত নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর পক্ষ থেকে প্রতিবছর ২২ অক্টোবরকে নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের দাবি উত্থাপন করা হয়।


১৯৯৩ সাল থেকে প্রতিবছর সংগঠনের পক্ষ থেকে এই দিনটিকে নিরাপদ সড়ক দিবস হিসেবে পালন করা হতে থাকে। নিসচার দাবির প্রেক্ষিতে ২০১৭ সালের ৫ জুন মন্ত্রিসভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নেওয়া ও অনুমোদন করা হয়। ফলে ২০১৭ সাল থেকে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে সরকারি উদ্যোগে জাতীয়ভাবে পালন করা হচ্ছে। প্রতি বছরের মতো এবারও সরকারি কর্মসূচির পাশাপাশি নিসচা বগুড়া জেলা সংগঠন ব্যাপক কর্মসূচি পালন করেঠে। দিবসটি উপলক্ষে নিসচা বগুড়া জেলা শাখা ১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত মাসব্যাপী নানা সচেতনতামূলক সেমিনার, আলোচনা, র‌্যালি, নিরাপদ নামে স্মরণিকা, পোস্টার ও লিফলেট প্রকাশ এবং বিতরণ প্রভৃতি কর্মসূচি পালন করছে। একই ভাবে আজ ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়।

এতে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার সভাপতি রোটাঃ মোস্তাফিজার রহমান, সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ, সাংগঠনিক সম্পাদক আল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রব্বানী শিপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমরান তালুকদার নিপু, দপ্তর সম্পাদক জাহিদুর রহমান, অর্থ বিষয়ক সম্পাদক মীর্জা সাহরিয়া রেজা, মহিলা বিষয়ক সম্পাদিকা জেসমিন খাতুন, নির্বাহী সদস্য জিল্লুর রহমান, শফিকুল ইসলাম, রবিউল ইসলাম সোহাগ, গোলাপ রব্বানী প্রমূখ।


Facebook Comments Box


Posted ৮:৪৭ অপরাহ্ণ | রবিবার, ২২ অক্টোবর ২০২৩

Alokito Bogura || আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!