মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায় নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

আলোকিত বগুড়া প্রতিবেদক   মঙ্গলবার, ১৫ আগস্ট ২০২৩
163 বার পঠিত
বগুড়ায় নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

বগুড়ায় নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে জেলা প্রশাসক চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বগুড়া জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। এরপর সকাল সাড়ে ৯টায় জিলা স্কুল বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক দুলাল অডিটোরিয়ামে আলোচনা সভা করা হয়। জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।


প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের প্রধান রাজনৈতিক নেতা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা এবং স্বাধীনতার চেতনাকে মুছে ফেলার অপচেষ্টায় এক কালো অধ্যায়ের সূচনা করেছিল ঘাতকরা। সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার ঘটনা শুধু ব্যক্তিকে হত্যাপ্রয়াস ছিল না। এটি ছিল জাতির স্বাধীনতার শক্তিকে হত্যার অপচেষ্টা। স্বাধীনতার আদর্শকে নিরঙ্কুশ করতে এখন আমাদের প্রয়োজন বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করা।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, সিভিল সার্জন ডা. মোহাম্মাদ শফিউল আজম, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু।


এসময় উপস্থিত ছিলেন বিসিক বগুড়ার উপ-মহাব্যবস্থাপক এ.কে.এম মাহফুজুর রহমান, স্থানীয় সরকারের উপপরিচালক মাসুম আলী বেগ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মাদ আল মারুফ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নিলুফা ইয়াসমিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আফসানা ইয়াসমিন, বগুড়া সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আবু সাঈদ মো. কাওছার রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাছিম রেজাসহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে বিসিক বগুড়ার উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে খাবার প্যাকেট ও ১২জন উদ্যোক্তাকে ২৫ লক্ষ টাকার ঋণের চেক বিতরণ করা হয়। আলোচনা সভা শেষে জিলা স্কুল প্রাঙ্গণে জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে ভিক্ষুকদের বিকল্প কর্মসংস্থান ও পুনর্বাসন করার লক্ষ্যে জেলার বিভিন্ন উপজেলার ১০ ভিক্ষুককে পন্যসহ মনোহারি দোকানঘর উপহার হিসেবে তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। সমাজসেবা কর্মকর্তারা জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে জেলায় উপকারভোগীদের মাঝে পণ্যসহ মোট ২৭টি দোকানঘর উপহার দেয়া হবে। এরমধ্যে আজ ১০ জনের মাঝে পণ্যসহ দোকানঘর উপহার দেয়া হয়েছে।


এদিকে সকাল সাড়ে ৭টায় বগুড়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এমপি, সহ-সভাপতি টি জামান নিকেতা, এ্যাডভোকেট মকবুল হোসেন মুকুল, এ্যাডভোকেট আমান উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু, দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল, সুলতান মাহমুদ খান রনি, নাসরিম রহমান সীমা, মাশরাফি হিরোসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এরপর বেলা ১২টায় এতিমদের মাঝে খাবার বিতরণ ও বিকেল সাড়ে ৪টায় শহরের সাতমাথা মুজিব মঞ্চে শোক দিবসের আলোচনা সভা করা হয়। এছাড়াও দিনব্যাপী দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ সম্প্রচার করা হয়।।

Facebook Comments Box

Posted ৮:০৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ আগস্ট ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!