শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, ভাঙচুর; আহত ০৮

আলোকিত বগুড়া   বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩
155 বার পঠিত
বগুড়ায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, ভাঙচুর; আহত ০৮

গোলাম রব্বানী শিপন: বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) ক্যাম্পাস ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় উভয় পক্ষের ৮ নেতাকর্মী আহত হয়েছেন। বুধবার (২৯ মার্চ) দিবাগত রাত ১১টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ছাত্রবাসের নিচতলার অন্তত ৫টি কক্ষ ভাঙচুর করেছে উত্তেজিত ছাত্রলীগ নেতাকর্মীরা।

আহতরা হলো, শজিমেক শাখা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আসিফ গ্রুপের শুভ, দ্রুব, অনিক, ও হৃদয়। এছাড়াও সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন রনির কর্মী ফুয়াদ হোসেন, ইমতিয়াজ, রেজা ও অমিও।
এরা বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসারত।


জানা গেছে, সদ্য মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া নবীন ছাত্রদের নিজ গ্রুপে ভেড়ানোকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ চলে। শজিমেক ছাত্রবাসে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা গণমাধ্যমকে জানান, চলতি ২০২৩ইং সালে মেডিকেলে সুযোগ পাওয়া (৩২ ব্যাচের) শিক্ষার্থীরা ক্যাম্পাসে ভর্তি হতে আসেন। এদের নিজ নিজ গ্রুপে নিতে বিবাদমান রূপ নেয়। আর এঘটনাকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে বুধবার সন্ধ্যা থেকে বিবাদের সৃষ্টি হয়। দ্বন্দ্বে জড়ানো সবাই ভর্তি হতে আসা ৩২ ব্যাচের শিক্ষার্থীদের ইমিডিয়েট সিনিয়র ৩১ ব্যাচের শিক্ষার্থী। একপর্যায়ে আধিপত্য বিস্তার নিয়ে মধ্য রাতের দিকে ছাত্রলীগের ২গ্রুপের মধ্যে প্রথমে হাতাহাতি ও পরে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ছাত্রবাসের নিচতলার ৫টি কক্ষ ভাঙচুর করা হয়েছে।

বগুড়া শজিমেক শাখা ছাত্রলীগের সভাপতি আতিকুর আসিফ বলেন, জুনিয়ররা ক্যাম্পাসে আসার পর তাদের থাকা ও নিরাপত্তা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। তবে সাধারণ সম্পাদকের অনুসারীরা আমার কর্মীদের ওপর অস্ত্র নিয়ে হামলা চালিয়েছেন। এতে ৪জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। এদের মধ্যে ৩জন গুরুতর জখম হয়েছেন। সংঘর্ষের সময় আমি ক্যাম্পাসে ছিলাম না৷


বগুড়া শজিমেক শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন রনি জানান, সভাপতির গ্রুপের নেতাকর্মীরা প্রথমে আমার নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। পরে শিক্ষকরা এসে আমাদের উভয় পক্ষকে নিয়ে মীমাংসা করে দিয়েছেন। এ নিয়ে দ্বন্দ্বের কিছু নেই। জুনিয়রদের মধ্যে ভুল বোঝাবুঝি থেকে এর সূচনা ঘটেছে। ঘটনার সময় আমি সেখানে ছিলাম না। আমার ৪কর্মী আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসারত।

বগুড়া ছিলিমপুর (শজিমেক হাসপাতাল) পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আনিছার রহমান জানান, ছাত্রলীগের ২গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এ ঘটনায় আহতদের শজিমেক হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এ ঘটনায় কেউ অভিযোগ করেনি।


Facebook Comments Box

Posted ৩:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!