মঙ্গলবার ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ার সুবিল নদীর পাড়ে বিপদজনক বৈদ্যুতিক খুঁটি; দ্রুত অপসারনের দাবী এলাকাবাসীর

গোলাম রব্বানী শিপন, বগুড়া   বুধবার, ২৬ জুন ২০২৪
50 বার পঠিত
বগুড়ার সুবিল নদীর পাড়ে বিপদজনক বৈদ্যুতিক খুঁটি; দ্রুত অপসারনের দাবী এলাকাবাসীর

বগুড়া সদরে সুবিল নদীর পাড়ে হেলে পড়া বিপদজনক বৈদ্যুতিক খুঁটি, বড় ধরণের দুর্ঘটনা এড়াতে এলাকাবাসীর দ্রুত অপসারনের দাবী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বগুড়া সদরের নিশিন্দারা চাঁদপুর দশটিকা গ্রামে সৌন্দর্য বৃদ্ধির জন্য ২৭ কিলোমিটার সুবিল খাল সদ্য খনন করা হয়েছে। এ সুবিল খালের কোল ঘেষে অপরিকল্পিতভাবে বসানো হয়েছিল বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর বৈদ্যুতিক খুঁটি। সুবিল খননকালে বৈদ্যুতিক খুঁটির গোড়ার মাটি সড়ে গিয়ে এখন সেটি হেলে মৃত্যুর ফাঁদ হয়ে দাঁড়িয়েছে।


স্থানীয় এলাকাবাসী জানান, সরকারি ভাবে সুবিল খাল খনন কাজের সময় চাঁদপুর দশটিকা খাঁজা বেকারি কারখানার পাশে এ বৈদ্যুতিক খুঁটি বেশ কয়েক মাস যাবত হেলে পড়ে আছে। হেলে পড়া বৈদ্যুতিক খুঁটির পাশে চাঁদপুর তা’লিমুল কুরআন মডেল মাদ্রসা ও পাশে আরেকটি জামে মসজিদ রয়েছে। অনেক সময় ওই মাদ্রাসার শিক্ষার্থীরা সুবিলে গোসল ও সাঁতার কাটতে নামেন। এবং মসজিদের মুসুল্লিরা অজু করার জন্যও সুবিল নদীর পানি ব্যবহার করেন।

কিন্তু ঝুলে থাকা এ বৈদ্যুতিক খুঁটি যেকোন মুহূর্তে সুবিলের মাঝে পড়ে বিদ্যুতায়িত হয়ে অসংখ্য প্রাণহানির ঘটনা ঘটতে পারে। নাম প্রকাশে অনিচ্ছুক দশটিকা গ্রামের এক ব্যক্তি বলেন, বিপদজনক এ খুঁটি সরানোর জন্য বিদ্যুৎ বিভাগের লোকজনকে বার বার জানানোর পরও বিষয়টি তারা গুরুত্ব দেয় না। তিনি আরও বলেন, এদিক দিয়েই বিদ্যুৎবিভাগের লোকজন প্রায়ই যাওয়া আসা করে। তাই বড় ধরণের দুর্ঘটনা এড়াতে সচেতন এলাকাবাসী তড়িৎ এ বিপদজনক বৈদ্যুতিক খুঁটি সড়ানোর দাবী জানিয়েছেন।


এ বিষয়ে বিদ্যুৎ বিভাগ বগুড়া সাতমাথাস্থ পিডিবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বললে তিনি জানান, বিষয়টি কেউ জানায়নি। তবে দ্রুত এটি নিরসন করা হবে।

Facebook Comments Box


Posted ১১:৫৪ অপরাহ্ণ | বুধবার, ২৬ জুন ২০২৪

Alokito Bogura || আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!