শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ার রায়মাঝিড়া স: প্রা: বিদ্যালয়ে কাঁঠাল গাছের সাথে শত্রুতা; অর্ধশতাধিক কাঁঠাল কেটে নষ্ট 

গোলাম রব্বানী শিপন, স্টাফ রিপোর্টার   সোমবার, ২৯ মে ২০২৩
129 বার পঠিত
বগুড়ার রায়মাঝিড়া স: প্রা: বিদ্যালয়ে কাঁঠাল গাছের সাথে শত্রুতা; অর্ধশতাধিক কাঁঠাল কেটে নষ্ট 

মানুষ দিনদিন অমানুষে পরিনত হচ্ছে। আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে বা পূর্বশত্রুতার জেরে আজকাল মানুষ নিজেদের হিতাহিত জ্ঞান ও মানবিকতা সব যেন হারিয়ে ফেলছে। এমনি একটি জঘন্য ও নিষ্ঠুর ঘটনা ঘটেছে বগুড়ার সদরের লাহিড়ীপাড়া ইউনিয়নের রায়মাঝিড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। বিদ্যালয়ের ১টি গাছের প্রায় অর্ধশতাধিক কাঁঠাল কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা। এবিষয়ে সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

সোমবার সকাল ১০টায় সরেজমিনে গিয়ে অভিযোগ সূত্রে জানা যায়, বিদ্যালয়ের মাঠে ১ টি কাঁঠাল গাছে গোড়া থেকে আগা পর্যন্ত প্রায় শতশত কাঁঠাল ধরেছে। আর এ কাচা কাঁঠাল গুলোর ওপর ক্ষোভের বসতবর্তী হয়ে শুক্রবার দিবাগত রাত দেড়টার পর দুর্বৃত্তরা কুপিয়ে কুঁচিকুঁচি করে নষ্ট করে ফেলে। শুধু তাই নয়, মৌমুমি ফল আম, ডাব, তাল সহ বিভিন্ন প্রজাতির ফল একই রাতে চুরি করে নিয়ে যায়।


এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রেবেকা বেগম বলেন, ১ যুগের বেশি হলো রায়মাঝিড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সুনামের সাথে প্রধান শিক্ষিকার দায়িত্ব পালন করে আসছি। সম্প্রতিক এ বিদ্যালয়ের আশেপাশে বেশকিছু বখাটে ছেলেরা বেপরোয়া ভাবে ঘোরাফেরা করে। তারাই এহেন জঘন্য কাজ করতে পারে। আমরা জানি মানুষের সাথে মানুষে শত্রু হয়। কিন্তু ফলের সাথে এ-কেমন শত্রুতা। আমি এর বিচার চাই।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রহিম বলেন, দুর্বৃত্তরা গাছের বেশিরভাগ কাঁঠাল দা দিয়ে কুপিয়ে ক্ষত-বিক্ষত করে ঝুড়ে নামিয়েছে। আমরা বেশকিছু দুর্বৃত্তদের চিহ্নত করেছি।


অভিযোগের বাদী, লাহিড়ীপাড়া ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ম্যানেজিং কমিটির সদস্য সিরাজুল ইসলাম বলেন, রায়মাঝিড়া ২টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে ১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আরেকটি উচ্চ বিদ্যালয়। স্কুল সময়ে বৈরাগত কিছু বখাটে ছেলেরা অযথা ঘোরাফেরা করে। স্কুলের ম্যাডাম ও শিক্ষার্থীদের উত্ত্যক্ত করে। এ নিয়ে অনেক বার নিষেধ করা হয়েছিল। বিদ্যালয় মাঠের কাঁঠাল তারাই নষ্ট করেছে। যেভাবে কাঁঠাল গুলো কুপিয়েছে এটা মানুষের কাজ নয়। কাঠালগুলো পেরে নিয়ে গেলেও দুঃখ ছিল না। বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরাও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

Facebook Comments Box


Posted ৮:৪৩ অপরাহ্ণ | সোমবার, ২৯ মে ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!