মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায় ৮২টি পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর

আলোকিত বগুড়া প্রতিবেদক   বুধবার, ০৯ আগস্ট ২০২৩
88 বার পঠিত
বগুড়ায় ৮২টি পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বগুড়ায় আরো দুইটি উপজেলার ৮২টি পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে। আজ ৯ আগস্ট (বুধবার) সকালে সদর উপজেলা পরিষদের আয়োজনে উপকার ভোগীদের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়।

বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।


প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আশ্রয়ণ প্রকল্প বিশ্বে একটি অনন্য প্রকল্প। কারণ পৃথিবীর আর কোনও দেশে এত বিপুল সংখ্যক ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে বিনামূল্যে বাড়ি বিতরণ করা হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি বাস্তবায়ন করেছেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোর মধ্যে গৃহ হস্তান্তরের ঘোষণা দেয়ার পরপরেই বগুড়ায় চতুর্থ পর্যায়ের ২য় ধাপে দুটি উপজেলায় ৮২টি গৃহ হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে গাবতলীতে ৩০টি ও বগুড়া সদর উপজেলায় ৫২টি। এর আগে জেলায় ১ম পর্যায়ে ১৪৫২টি, ২য় পর্যায়ে ৮৫৭টি, ৩য় পর্যায়ে ১২৮৪টি মোট ৩৫৯৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমিসহ গৃহ বরাদ্দ দেয়া হয়েছে।
এরপর ৪র্থ পর্যায়ের ১৪১২টি গৃহের মধ্যে ১ম ধাপে ১৩৩০টি গৃহ হস্তান্তর করা হয়েছে।


বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাছিম রেজা, মুক্তিযোদ্ধা সংসদ জেলার সাবেক কমান্ডার মো. রুহুল আমিন বাবলু।

আরো বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুজ্জামান মনির, উপজেলা নির্বাহী প্রকৌশলী মোবারক হোসেন, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা।


এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোর মধ্যে গৃহ হস্তান্তরের ঘোষণা দেন। একই সাথে বগুড়ার দুটি উপজেলা গাবতলী ও বগুড়া সদর উপজেলাকে তিনি ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন।

Facebook Comments Box

Posted ৫:৫৮ অপরাহ্ণ | বুধবার, ০৯ আগস্ট ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!