বুধবার ৪ঠা অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়া সদর উপজেলা বিএনপির পুর্নাঙ্গ কমিটি গঠন; ত্যাগীদের মূল্যায়ন

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২
218 বার পঠিত
বগুড়া সদর উপজেলা বিএনপির পুর্নাঙ্গ কমিটি গঠন; ত্যাগীদের মূল্যায়ন

বগুড়া সদর উপজেলা বিএনপির নবগঠিত পুর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে স্থান পেয়েছেন বিগত সময়ের রাজপথে পরীক্ষিত, সাহসী ও ত্যাগী নেতাকর্মীরা। যারা বিভিন্ন সময়ে রাজনৈতিক হামলা মামলা ও নির্যাতনের শিকার হয়েছেন। এই কমিটিতে তাদের মুল্যায়ন করা হয়েছে বলে জানিয়েছে পদ পাওয়া অনেকেই।
১০১ সদস্য বিশিষ্ট সদর উপজেলা বিএনপির নির্বাহী কমিটি বগুড়া জেলা বিএনপির আহবায়ক রেজাউল করিম বাদশা, যুগ্ম আহবায়ক এ্যাডঃ একেএম সাইফুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল এবং সাধারণ সম্পাদক এ্যাডঃ সৈয়দ জহুরুল আলম স্বাক্ষরিত এই পুর্নাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয় চলতি মাসের ১৪ই অক্টোবর/২২, শুক্রবার।

সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, সাধারণ সম্পাদক এ্যাডঃ জহুরুল আলম, সাংগঠনিক সম্পাদক আবু সালেহ নয়ন ও আতিকুর রহমান আতিক আগেই নির্বাচনের মাধ্যমে জয়ী হোন। পরে পুর্নাঙ্গ কমিটির তালিকার কাজ শুরু করেন তারা। মাঠ পর্যায়ে বিভিন্ন সময়ে যারা দলের জন্য সময়, শ্রম দিয়েছেন, হামলা মামলার শিকার হয়েছেন তাদের পূর্ব রেকর্ড বাছাই করে তাদেরকেই প্রাধান্য দেওয়া হয়েছে নবগঠিত এই কমিটিতে। অনেকে তাদের প্রাপ্য পদ পেয়ে হয়েছেন খুশিতে আত্মহারা হয়েছেন। কৃতজ্ঞতা জানিয়েছেন তারেক রহমান সহ সদর উপজেলা ও জেলা বিএনপির নেতৃবৃন্দের প্রতি। ব্যক্ত করেছেন তাদের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করার।


গতকাল ১৭ই অক্টোবর সোমবার বগুড়া সদর উপজেলা বিএনপির নবগঠিত পুর্নাঙ্গ কমিটিতে নিশিন্দারা ইউনিয়ন থেকে ৮ জন ব্যক্তি কমিটিতে স্থান পেয়েছেন। তারা হলেন, নিশিন্দারা ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ সভাপতি রাজিবুল করিম রাফি “যুগ্ম সাধারণ সম্পাদক” পদে মনোনীত হয়েছেন। নিশিন্দারা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মানিককে “কোষাধ্যক্ষ” পদে, নিশিন্দারা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আল আমিন পেস্তাকে “প্রচার সম্পাদক” পদে, বিএনপি নেতা ও ইউপি সদস্য মোজাফফর হোসেনকে মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেতা মাহিদুল ইসলাম গফুর, নিশিন্দারা ইউপি চেয়ারম্যান সহিদুল ইসলাম সরকার, সাবেক ইউপি সদস্য আহসান হাবীব হারুন এবং বিএনপি নেতা শামিম রেজা শামিম নব্য কমিটিতে “নির্বাহী সদস্য” পদে মনোনীত হয়েছেন। এছাড়া পুর্নাঙ্গ কমিটিতে সদর উপজেলার অন্যান্য সকল ইউনিয়নের ত্যাগী নেতাকর্মীরাও রয়েছেন এই তালিকায়।

এ ব্যাপারে সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল আলোকিত বগুড়া’কে জানান, “আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি এই কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের মুল্যায়ন করার। যারা অতীতে বিভিন্ন সময়ে রাজনৈতিক ভাবে হামলা মামলার শিকার হয়েছেন, জেল খেটেছে, বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং আগামী দিনের যে সরকার পতনের আন্দোলন, সেই আন্দোলনে রাজপথে থেকে যারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে- এই সব কিছু মাথাতে রেখেই নতুন কমিটি গঠন করা হয়েছে”।


নতুন কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে স্থান পাওয়া নতুন মুখ, তরুণ ও সাবেক ছাত্রনেতা রাজিবুল করিম রাফি আলোকিত বগুড়া’কে বলেন, “সদর উপজেলা বিএনপির নেতৃত্বে আগামীদিনে সকল আন্দোলনে আমরা একযোগে কাজ করে যাবো। আমরা বিজয় ছিনিয়ে নিয়ে আসবো ইনশাআল্লাহ। আমার তথা আমাদের উপর যে অর্পিত দায়িত্ব দেওয়া হয়েছে তা পালনে সর্বোচ্চ চেষ্টা করবো”।

Facebook Comments Box


Posted ১১:৫৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২

Alokito Bogura || আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭৫০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!