শুক্রবার ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়া-৪ আসনের কামরুল; ৬ আসনের মান্নান আকন্দ

বগুড়া উপনির্বাচনে আপিলে প্রার্থীতা ফিরে পেলেন দুই আসনের দুই প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩
127 বার পঠিত
বগুড়া উপনির্বাচনে আপিলে প্রার্থীতা ফিরে পেলেন দুই আসনের দুই প্রার্থী

আপিলে প্রার্থীতা ফিরে পেলেন বগুড়ার দুই আসনের দুইজন। বগুড়া-৪ আসনের কামরুল হাসান সিদ্দিকী জুয়েল ও বগুড়া-৬ আসনের আব্দুল মান্নান আকন্দ।

বগুড়ার ৪ ও ৬ আসনে উপ-নির্বাচনে আপিল করে দুইজন প্রার্থী মনোনয়ন ফিরে পেয়েছেন। তবে দুই আসনেই মনোনয়ন বাতিল হওয়া হিরো আলম আপিলেও ফিরে পাননি প্রার্থীতা। এ ছাড়া মনোনয়ন পাওয়া ১১ জনের কেউই প্রার্থীতা প্রত্যাহার করেননি বলে জানিয়েছেন জেলা নির্বাচন কার্যালয়।


উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আজ ১৫ জানুয়ারী রোববার বিকেলে বগুড়া অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মো. নজরুল ইসলাম।

তিনি জানান, আপিলে প্রার্থীতা ফেরত পাওয়া দুই জন হলেন বগুড়া-৪ আসনের কামরুল হাসান সিদ্দিকী জুয়েল এবং বগুড়া-৬ আসনের আব্দুল মান্নান আকন্দ। এ নিয়ে বগুড়ার দুটি আসনে মোট ১৩ প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এর মধ্যে বগুড়া-৪ আসনে পাঁচ জন প্রার্থী। আর বগুড়া-৬ আসনে ৮ জন সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন।


গত ৮ জানুয়ারি উপনির্বাচনের প্রার্থী যাচাই-বাছাই ছিল। ওইদিন মনোনয়নে দেয়া ভোটার তালিকার তথ্যে নানা রকম গড়মিল থাকায় দুই আসনের মোট ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল করে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

পরে এই ১১ প্রার্থী নির্বাচন কমিশনে আপিল করেন। ১৫ জানুয়ারী রোববার সেই আপিলের শুনানি ছিল। শুনানিতে আব্দুল মান্নান আকন্দ ও কামরুল হাসান সিদ্দিকী প্রার্থীতা ফিরে পান। এদের মধ্যে কামরুল হাসান সিদ্দিকী বিএনপির বহিস্কৃত নেতা এবং আব্দুল মান্নান আওয়ামী লীগের বিদ্রোহী।


বগুড়া-৬ আসনে প্রার্থীতা ফিরে পাওয়া আব্দুল মান্নান আকন্দ আলোকিত বগুড়া’কে বলেন, গত বুধবার (১১ জানুয়ারি) নির্বাচন কমিশনে আপিল করেছিলাম। আজ (রোববার) সেই আপিলের শুনানি ছিল। শুনানির পর আমার প্রার্থীতা ফিরে দেয়া হয়েছে।

বগুড়ার দুই আসনে মনোনয়ন তুলে আলোচিত হয়েছিলেন হিরো আলম। ঠিক তেমনি মনোনয়ন বাতিলের পর ফের আলোচনায় আসেন তিনি। বাতিল হওয়া অন্য মনোনয়ন উত্তোলনকারীদের মতো হিরো আলমও আপিল করেন। কিন্তু শুনানিতে তিনি প্রার্থীতা ফিরে পাননি।

জানতে চাইলে হিরো আলম আলোকিত বগুড়া’কে বলেন, আপিল শুনানিতে প্রার্থীতা দেয়নি আমাকে। তবে সমস্যা নেই। আমি আগামীকাল হাইকোর্টে আপিল করবো। কাগজপত্র রেডি করছি।

উল্লেখ্য: গত বছরের ১০ ডিসেম্বর বিকেলে রাজধানীর গোলাপবাগে ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে বিএনপির দলীয় সাতজন এমপির পদত্যাগ ঘোষণা আসে। পরদিন ১১ বিএনপির ছয়জন সংসদ সদস্য স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন। একজন দেশের বাইরে ছিলেন। তিনি পরে জমা দেন পদত্যাগপত্র। এই সাত সংসদ সদস্যের মধ্যে রুমিন ফারহানা সংরক্ষিত নারী আসনের। বাকি ছয়টি আসনে হচ্ছে উপনির্বাচন।

ঘোষিত তফসীল অনুযায়ী- শূন্য হওয়া আসনগুলোয় নির্বাচন হবে আগামী ১ ফেব্রুয়ারি। সবকটি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

Facebook Comments Box

Posted ৯:২৮ অপরাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!