সোমবার ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বগুড়ায় হাইব্রিড ‘করলা পায়েল’ সবজি ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত

বগুড়া (সদর) প্রতিনিধি   মঙ্গলবার, ১৭ মে ২০২২
76 বার পঠিত
বগুড়ায় হাইব্রিড ‘করলা পায়েল’ সবজি ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত

বগুড়া সদরের শেখেরকোলা ইউনিয়নের বালাকৈগাড়ী মাঠে আজ ইষ্ট ওয়েষ্ট সীড বাংলাদেশ প্রাইভেট লিমিটেড এর আয়োজনে হাইব্রিড ’করলা পায়েল’ সবজি ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত হয়। প্রোডাক্ট ম্যানেজার কৃষিবিদ খালেদ মোস্তফার পরিচালনায় সবজি ফসলের মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইষ্ট ওয়েষ্ট সীড কান্ট্রি ম্যানেজার কৃষিবিদ মোঃ মোস্তফা কামাল।

তিনি অনুষ্ঠানের শুরুতেই সকল কৃষকদের নিয়ে ’করলা পায়েল’ সবজি ফসলের মাঠ পরিদর্শন করেন এবং সফল কৃষক সাইফুল ইসলাম ও আব্দুল মান্নানের নিকট থেকে জানতে চান ’করলা পায়েল’ চাষ করে কোন ধরণের সমস্যার সৃষ্টি হয়েছে কি না। আর কতটুকু জমিতে করলা চাষ করে, কত টাকা বিক্রয় করেছেন এবং করবেন।


কৃষকদ্বয় জানান, করলা পায়েল চাষে ঔষধ খুব কম লাগে, রোগ বালাই নাই বললেই চলে এবং করলার আকার ভাল হওয়ায় বাজারে এর চাহিদা বেশ। অন্যান্য করলার চেয়ে ফলন বেশী হওয়ায় লাভ বেশী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইষ্ট ওয়েষ্ট সীড কোম্পানীর বরবটী, শশা, গাজর, মিষ্টি কুমড়াসহ বিভিন্ন ধরনের সবজি বীজ আছে। আপনারা প্যাকেটের গায়ে ইষ্ট ওয়েষ্ট সীড এর লগো দেখে বীজ ক্রয় করবেণ। আমাদের সবগুলি বীজ পরিক্ষীত ও ভাল মানের। মনে বাখবেন ভাল বীজে ভাল ফসল।


কৃষক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, র্ফাম ম্যানেজার জাহাঙ্গীর হোসেন জুয়েল, বীজ উৎসব এর প্রোপাইটার আবু সাঈদ, চাঁদনী বীজাগার এর প্রোপাইটার আব্দুল্লাহ আল মাশরাফী, এস আর ট্রের্ডাস এর প্রোপাইটার রাঙ্গা, রোকেয়া ট্রের্ডস এর প্রোপাইটার ফটিক, কৃষক রুহুল আমীন, ফোকান আলী প্রমুখ। শেষে সফল কৃষক সাইফুল ইসলামের হাতে উপহার হিসেবে একটি স্প্রে মেশিন তুলেদেন অতিথিবৃন্দ।

Facebook Comments Box


Posted ৩:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ মে ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!