বুধবার ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ভোট গ্রহণ ২৭ মে...

বগুড়ায় জমে উঠেছে জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   রবিবার, ১৪ মে ২০২৩
123 বার পঠিত
বগুড়ায় জমে উঠেছে জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন

জমে উঠেছে বগুড়া জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ-২০২৩ এর নির্বাচন। চার বছর মেয়াদী এ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ মে ২০২৩। ঐদিন বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে সকাল ১০টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

জেলা ক্রীড়া সংস্থার এই নির্বাচনে ২৭টি পদের বিপরীতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪২জন। যাচাই বাছাইয়ে সকল প্রার্থির প্রার্থীতাই বৈধ ঘোষনা করা হয়েছে। এর মধ্যে সাধারণ সম্পাদক পদে মোঃ মাসুদুর রহমান মিলন এবং অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে সুলতান মাহমুদ খান রনি একক প্রার্থী হিসেবে রয়েছেন। এই দুইটি পদে একক প্রার্থী হওয়ায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।


নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১৪ মে। ১৫ মে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

এ নির্বাচনের রিটার্নিং অফিসার ও শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মোঃ আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।


তিনি জানান, গত ১২ এপ্রিল ২০২৩ বগুড়া জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী নির্বাচনী প্রার্থী পদের মধ্যে মনোনয়নপত্র সংগ্রহের শেষ তারিখ ৫ মে পর্যন্ত সাধারণ সম্পাদক পদে কেউ মনোনয়ন সংগ্রহ করেননি এবং এই পদে দাখিলের তারিখে কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি। সেই মোতাবেক ৭মে যে শুধুমাত্র সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নির্বাচনী পুনঃ তফসিল ঘোষণা করা হয়।

পুনঃতফসিল অনুযায়ী গত ৯ মে ২০২৩ মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের শেষ তারিখে সাধারণ সম্পাদক পদে মোঃ মাসুদুর রহমান মিলনের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া হয়। তিনি বর্তমানে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক পদে অধিষ্ঠিত আছেন।


অন্যদিকে অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে সুলতান মাহমুদ খান রনিও একক প্রার্থী। তিনিও এই পদেই দায়িত্বে রয়েছেন।

রিটার্নিং অফিসার মোঃ আনিসুর রহমান জানান, ‘সাধারণ সম্পাদক ও অতিরিক্ত সাধারণ সম্পাদক পদ ছাড়াও বাছাইয়ে অন্যান্য পদে যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে তারা হলেন- সহ-সভাপতি পদে (৪টি পদ) আলহাজ শেখ, নুরুল আলম টুটুল, খাজা আবু হায়াত হিরু, সাগর কুমার রায় ও মোঃ সাইরুল ইসলাম, যুগ্ম-সম্পাদক পদে (২টি পদ) আনোয়ার হোসেন রানা, সৈয়দ সার্জিল আহমেদ টিপু ও অশোক রায়, কোষাধ্যক্ষ পদে শামীম কামাল শামীম ও মোঃ রাশেদুর রহমান হান্নান, কার্যনির্বাহী সদস্য পদে (১৮টি) টি.এম. মামুন, মাসুদ পারভেজ জেমস, মোঃ এ্যাডোনিস বাবু তালুকদার, এস.এম.নুর-ই-আলম সিদ্দিকী পল্লব, মোঃ খায়রুল আনাম পুলক, ইসতিয়াক আহমেদ, মোঃ জুলফিকার রহমান শান্ত, মোঃ তানভির আলম, মোঃ শফিকুল ইসলাম বাবু, মোঃ জাকির হোসেন, মোঃ আতিকুর রহমান আতিক, মৌঃ ইমদাদুল হক রত্ন, গোলাম রব্বানী, মোঃ আরিফুর রহমান আরিফ, আব্দুল্লাহ আল রাজী জুয়েল, মোঃ আলাউদ্দিন, মোঃ মাফুজুল ইসলাম রাজ, তুষার কান্তি সরকার, আবু জাফর মোঃ মাহমুদুননবী রাসেল, আমিনুল ফরিদ, মোঃ শহিদুল ইসলাম স্বপন, মোঃ হাসান আলী আলাল, হুমায়ুন কবীর, মোস্তফা মাহমুদ শাওন, সরদার সুলতান মাহমুদ ও জাকিয়া সুলতানা আলেয়া।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে (উপজেলা সংরক্ষিত ২টি পদ) একক প্রার্থী এ. কে. এম. আছাদুর রহমান দুলু ও মোঃ আবু সুফিয়ান সফিক এবং কার্যনির্বাহী সদস্য পদে (মহিলা সংরক্ষিত ২টি পদ) একক প্রার্থী দিলরুবা আমিনা আক্তার বানু সুইটি ও বিলাসী রানী সরকার এর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

এ নির্বাচনে মোট ১১৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

রিটার্নিং অফিসার মোঃ আনিসুর রহমান আরও জানান, পদাধিকার বলে বগুড়া জেলা ক্রীড়া সংস্থার সভাপতি পদে জেলা প্রশাসক, সহ-সভাপতি পদে পুলিশ সুপার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবং নির্বাহী সদস্য (১ জন) পদে জেলা ক্রীড়া অফিসার দায়িত্বে থাকবেন।

Facebook Comments Box

Posted ৫:৫৮ অপরাহ্ণ | রবিবার, ১৪ মে ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!