মঙ্গলবার ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

প্রশংসায় ভাসছেন বেলকুচির ইউএনও আনিসুর রহমান

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি   রবিবার, ৩০ জানুয়ারি ২০২২
46 বার পঠিত
প্রশংসায় ভাসছেন বেলকুচির ইউএনও আনিসুর রহমান

মানবিক কর্মকর্তা হিসেবে আগে থেকেই পরিচিতি পেয়েছেন সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুর রহমান। তিনি সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বরে সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন। ১৭ ডিসেম্বর ২০১৭ থেকে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে, ৩০ অক্টোবর ২০১৮ পর্যন্ত দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালনকালে ৩৪ টি বাল্যবিবাহ বন্ধ করেছেন।

এরপর ৩১ অক্টোবর ২০১৮ থেকে সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন।২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-১ আসন (কাজীপুর- সদর এর একাংশ) এর ( রতনকান্দি, মেছড়া, ছোনগাছা,বহুলী ও বাগবাটি) ইউনিয়নে সহকারী রির্টানিং অফিসারের দায়িত্ব পালন করেন। সিরাজগঞ্জ সদরে ৫ জুলাই ২০২০ পর্যন্ত দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালনকালে ভূমিসেবা আধুনিকরণ ও সহজীকরণ এর পাশাপাশি ২১৬টি বাল্যবিবাহ বন্ধ করেছেন। এরপর ৭ জুলাই ২০২০ সালে বেলকুচি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন।


যোগদানের পর থেকেই বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক প্রতিরোধে কাজ করে যাচ্ছেন। বেলকুচিতে এ পর্যন্ত ১৪০ টি বাল্যবিবাহ বন্ধ করেছেন। তার কর্মকালীন সময় ২০২১ সালের ১৬ জানুয়ারি বেলকুচি পৌরসভার নির্বাচন, ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও ১৪ জানুয়ারি ২০২২ মুকুন্দগাতী বাজার বণিক সমিতির নির্বাচন অত্যন্ত অবাধ, সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।


এছাড়া তিনি চৌহালী উপজেলায় ২০ জুলাই থেকে ১৬ জানুয়ারি ২০২২ পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বেলকুচির পাশাপাশি চৌহালীর দায়িত্ব পালন করেন।
এ সময়ে তিনি চৌহালী সরকারি কলেজ প্রাংগণে অত্যন্ত দৃষ্টিনন্দন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল স্থাপন ও শহীদ মিনার এর আধুনিকায়ন করেন। তার দায়িত্ব পালনকালে ২৬ ডিসেম্বর ২০২১ তারিখে চৌহালী উপজেলার ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অবাধ, সুষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। অতিরিক্ত দায়িত্ব পালন কালেও তিনি ৪টি বাল্যবিবাহ বন্ধ করেন।

তিনি বেলকুচিবাসীকে বাংলাদেশের অন্যতম সুন্দর দৃষ্টিনন্দন উপজেলা পরিষদ চত্বর উপহার দিয়েছেন। তিনি তার কর্মকালীন সময়ে বেলকুচি উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল, শাপলা ফোয়ারা, বৈশাখী চত্বর মুক্তমঞ্চ,শহীদ মিনার, সুন্দর সুন্দর টাইলসে বাধানো হাটার রাস্তা, ফুলের বাগান, সেবাপ্রার্থীদের বসার জন্য গোলঘর, বড় বড় বৃক্ষের গোড়া পাকাকরণ, সুদৃশ্য চেয়ার স্থাপন, গার্ডেন লাইট, ৩টি প্রবেশ ফটকসহ অনেক কাজ করেন। দৃষ্টিনন্দন চত্বরটি দেখার জন্য দুরদুরান্ত থেকে প্রতিদিন শত শত লোকজন ভিড় করে। সিরাজগঞ্জ জেলায় তিনি সর্বমোট ৩৯৪ টি বাল্যবিবাহ বন্ধ করেছেন।
গত ৭ জুলাই ২০২০ সালে বেলকুচি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন মোঃ আনিসুর রহমান।


যোগদানের পর স্থানীয় জনগণের কল্যাণে সরকারি নিয়ম-কানুন মেনে নানাবিধ প্রতিকূলতা পেরিয়ে একের পর এক সাহসী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন করতে থাকেন তিনি। একই সঙ্গে উপজেলা প্রশাসনকে দুর্নীতিমুক্ত রাখার অঙ্গীকারে বঙ্গবন্ধুর আর্দশ ও স্বপ্ন বাস্তবায়নেও দিনরাত কাজ করে চলেছেন ইউএনও আনিসুর রহমান ।

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাস দেখা দিলে নিজের জীবন বাঁজি রেখে কর্মস্থল বেলকুচিতে করোনা ভাইরাস প্রতিরোধে সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করেন।

অবৈধ স্থাপনা উচ্ছেদ, উপজেলার বিভিন্ন স্থানের খাস ও সরকারি সম্পত্তি উদ্ধার, উন্মুক্ত ইজারার মাধ্যমে খাস পুকুর লিজ দেওয়া, বাল্যবিয়ে বন্ধ ও জাতীয় দিবসগুলো অনাড়ম্বরভাবে উদযাপন করেছেন ইউএনও। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও প্রশংসায় ভাসছেন ইউএনও। ছড়িয়ে পড়েছে ইউএনওকে শুভেচ্ছা জানিয়ে পোস্ট করা নানান জনের ছবি ও শুভেচ্ছা বার্তা।

চৌহালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ জানান, দুইটি ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে কেউ একটিও প্রশ্ন তুলতে পারেননি। স্বর্ণাক্ষরে ইতিহাসের পাতায় লেখা থাকবে ইউএনও আনিসুর রহমানের নাম। তিনি একজন দেশপ্রেমিক, চৌকস, দক্ষ, নিরহংকারী, বিনয়ী ও সদালাপী প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সিরাজগঞ্জসদর, বেলকুচি, এনায়েতপুর ও চৌহালীর ইতিহাসে চির স্বরণীয় বরণীয় হয়ে থাকবেন। স্যালুট আপনাকে।

ইউএনও আনিসুর রহমান আলোকিত বগুড়ার প্রতিবেদককে বলেন, সরকারের দায়িত্বপ্রাপ্ত একজন কর্মচারি হিসেবে আমার ওপর অর্পিত দায়িত্ব আমি সর্বদা নিয়ম মেনে পালন করে যাচ্ছি। বঙ্গবন্ধুর আর্দশ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ও আর্দশকে বুকে ধারণ করে কাজ করছি। অন্যায়ের কাছে কখনও মাথা নত করিনি আর করবো না।

করোনাভাইরাস প্রতিরোধ, অবৈধ স্থাপনা উচ্ছেদ ও উদ্ধার, বাল্যবিয়েসহ সর্বশেষ বেলকুচি ও চৌহালী উপজেলায় গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হওয়া প্রসঙ্গে ইউএনও আনিসুর রহমান বলেন, এটাতো আমার কর্তব্য ছিল। আমি শুধু দায়িত্বের জায়গা থেকে সর্বোচ্চ করার চেষ্টা করেছি মাত্র। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

Facebook Comments Box

Posted ৩:২২ অপরাহ্ণ | রবিবার, ৩০ জানুয়ারি ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

যোগাযোগ: ০৯৬১১ ৫১৫৬৬২

ঢাকা অফিস:

বাড়ি#৩৬৬, খিলগাঁও, ঢাকা।

যোগাযোগ: ০১৭৫০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বগুড়া অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার, বগুড়া।

বার্তাকক্ষ যোগাযোগ: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!