সোমবার ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বগুড়ায় তাঁতী লীগের আনন্দ র‌্যালি

এস এম দৌলত, স্টাফ রিপোর্টার   সোমবার, ০৭ জুন ২০২১
50 বার পঠিত
প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বগুড়ায় তাঁতী লীগের আনন্দ র‌্যালি

২০২১-২০২২ অর্থ বছরে স্বাস্থ্য ও শিক্ষাবান্ধব উন্নয়নমুখী বাজেট প্রণয়ন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বগুড়া আনন্দ র‌্যালি করা হয়েছে। গতকাল রোববার বেলা ১২টার দিকে জেলা তাঁতী লীগের উদ্যোগে শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে হতে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। আনন্দ র‌্যালি শেষে সাড়ে ১২টার দিকে দলীয় কার্যালয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, জেলা তাঁতী লীগের সভাপতি নুরুজ্জামান সোহেল, সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান রাজন, সহ-সভাপতি তরিকুল ইসলাম তুষার, নাজমুল হক সজীব, সাব্বির হোসেন সবুজ, আলামিন সরকার, উজ্জল কুমার মন্ডল, মহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম সেলিম, দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লুৎফর রহমান, মাহমুদুল হাসান রনি।

alokitobogura.com

সভায় নেতারা বলেন, বিশ্বব্যাপী করোনা অতিমারির দ্বিতীয় বছরে জীবন-জীবিকায় প্রাধান্য দিয়ে সুদৃঢ় আগামীর পথ বাংলাদেশ গড়তে গত ৩ জুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জাতীয় সংসদে ২০২১-২০২২ অর্থবছরের বাজেট পেশ করেন। এতে মোট প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকা, যা জিডিপির ১৭.৫%। দেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট উপস্থাপন করেছেন তিনি।

জীবন-জীবিকা সংরক্ষণ, অর্থনৈতিক সমৃদ্ধি, ধরিত্রীকে রক্ষা ও জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলা, শান্তি-স¤প্রীতি ও সুশাসন নিশ্চিত করা এবং যথাযথভাবে কার্যক্রম বাস্তবায়ন ও অংশীজনদের সম্পৃক্ততা নিশ্চিত করতে এই বাজেটে টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ বিশেষ গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়েছে।

কোভিড-১৯ অতিমারির এমন বিরূপ প্রভাব থেকে মানুষকে রক্ষা করতে এই বাজেটে স্বাস্থ্য সুরক্ষা, অর্থনৈতিক সংকট উত্তরণে প্রণোদনা, কৃষি সমপ্রসারণ ও খাদ্য নিরাপত্তা, সবার জন্য মানসম্মত শিক্ষা, পল্লি উন্নয়ন এবং কর্মসৃজনকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে বলে নেতারা বলেন।

তারা আরো বরেন, বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে মানবতার জননী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুদ্ধবিধ্বস্ত একটি দেশ থেকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা হতে যাচ্ছে; যা মোটেও সহজ কাজ নয়। এসব একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সম্ভব হচ্ছে।

দীর্ঘমেয়াদি পরিকল্পনা, এমজিডি অর্জন, এসডিজি বাস্তবায়নসহ শিক্ষা, স্বাস্থ্য, কৃষি দারিদ্র্যসীমা হ্রাস, গড় আয়ু বৃদ্ধি, রপ্তানিমুখী শিল্পায়ন এবং বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলে পোশাক শিল্প, ঔষধ শিল্প, রপ্তানি আয় বৃদ্ধিসহ নানা অর্থনৈতিক সূচক বৃদ্ধি মাননীয় প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি ও পরিশ্রমের ফসল।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা তাঁতী লীগের সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক কমল সরকার, কাহালু উপজেলার সভাপতি শাহিন ফকির, সাধারণ সম্পাদক বাবু কবিরাজ, শাজাহানপুর উপজেলা তাঁতী লীগ নেতা আতিকুল ইসলাম আতিক, মাহবুবু হোসেন, সুমন সরকার, রকি, ফেরদৌস, দুলাল, ফারুক, জুয়েল, সোহাগ, আলামিন, সুমন, মুক্তার প্রমুখ।

 

Facebook Comments Box

Posted ৩:৩৫ অপরাহ্ণ | সোমবার, ০৭ জুন ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

প্রতিষ্ঠাতা সম্পাদক :

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com (নিউজ)

ইমেইল: mtishopon@gmail.com (বিজ্ঞাপন)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!