শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পুকুরে বিদ্যুতের মরনফাদ; অল্পের জন্য প্রাণে বেঁচে গেলো কৃষক

আলোকিত বগুড়া   বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩
150 বার পঠিত
পুকুরে বিদ্যুতের মরনফাদ; অল্পের জন্য প্রাণে বেঁচে গেলো কৃষক

আব্দুর রাজ্জাক, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার সোনাতলায় মাছচাষির পুকুরে বিদ্যুতের মরনফাদ থেকে অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন নারায়ন চন্দ্র রায় নামের এক কৃষক। ঘটনাটি ঘটেছে ৯’ই ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে উপজেলার দিগদাইর ইউনিয়নের লোহাগাড়া গ্রামে। এঘটনায় নারায়ন চন্দ্র রায়ের স্ত্রী শ্রীমতী বুলি মালা মাছ চাষি হানিফ ও রাসেলকে অভিযুক্তকরে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, দির্ঘদিন পুর্বে একই ইউনিয়নের মহিচরন গ্রামের মৃত কেচলা আকন্দের ছেলে হানিফ আকন্দ ও ওই এলাকার মোঃ রাসেল শ্রী নারায়ন চন্দ্রের প্রায় ৮০ শতক জমিসহ আরো অনেকের ডোবা জমিতে জোরপূর্বক মাছ চাষ করে আসছে। এতে করে জমিতে মাছ ছাড়ার কারন জানতে চাইলে হানিফ ও রাসেল তাদেরকে বলে আমি মাছ তুলে নিয়ে যাবে। কিछु মাছ তুলে নেয়না। পরবর্তীতে আবারও তাদেরকে পুকুর হতে মাছ তুলে নিতে বলতে গেলে হানিফ ও রাসেল তাদের সাথে খারাপ আচরণসহ লাঠি-শোটা, দা দিয়ে মারার চেষ্টা করে এবং প্রকাশ্যে প্রান নাশের হুমকি প্রদান করে। এখনো তারা পুকুরটি জোর করে দখল করে আছে।


এদিকে শ্রী নারায়ন চন্দ্র রায় ৯’ই ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে ওই পুকুরে গরুকে গোসল করানের জন্য নামলে এবং তাকে ও গরুকে কারেন্ট সর্ট করে। এসময় নারায়ন চন্দ্র রায় চিৎকার দিলে স্থানীয় লোকজন এগিয়ে আসে এবং তাকে পুকুর হতে উদ্ধার করে সোনাতলা হাসপাতালে নিয়ে ভর্তি করে।

তিনি আরো উল্লেখ করেন, হানিফ ও রাসেল পূর্ব শত্রুতার জের ধরে পুকুরের মধ্যে কারেন্ট এর লাইন দিয়ে রেখেছে। এতে করে আমরা তাদের পরিকল্পনার সিকার হয়েছি। এছাড়াও পরবর্তীতে তারা আরো বড় ধরনের ক্ষতি করতে পারে বলেও অভিযোগে উল্লেখ করেন তিনি।


এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ সৈকত হাসানের সাথে কথা বললে তিনি অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box


Posted ১০:০৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!