মঙ্গলবার ১৩ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

পাবনার সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষর জালিয়াতি করায় আটক-১

রাউজ আলী, পাবনা প্রতিনিধি   বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১
115 বার পঠিত
পাবনার সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষর জালিয়াতি করায় আটক-১

পাবনার সাঁথিয়ায় জমির দলিলদস্তাবেজ জালিয়াতির মাধ্যমে নিজ নামে করা ও উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষর জাল করে ভুয়া স্মারকও আদেশ নামা তৈরির অভিযোগে মোতালেব হোসেন সরকার নামে এক প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছেন উপজেলা প্রশাসন। সে বেড়া উপজেলার জয়নগর গ্রামের মৃত আব্দুল হামিদ সরকারের ছেলে।

অভিযোগে জানা যায়, উপজেলার কাশিনাথপুর বালিকা বিদ্যালয়ের জায়গা ও অন্যান্য মানুষের জমির জাল দলিলদস্তাবেজ তৈরি করে তা খারিজের জন্য সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি (অঃ দাঃ) স্বাক্ষর জাল করে ভুয়া স্মারক নম্বর দিয়ে আদেশ তৈরি করে ভূমি কর গ্রহণের জন্য গত ২ মার্চ কাশিনাথপুর ভূমি অফিসে জমা দেন। বিষয়টি কাশিনাথপুর ভূমি অফিসের তহশীলদারের সন্দেহ হলে সব কাগজপত্র নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট নিয়ে দেখালে তিনি বলেন, এরকম কোন আদেশ অত্র অফিস থেকে দেয়া হয়নি।

alokitobogura.com

তিনি আরও বলেন, তার স্বাক্ষর জাল করে কম্পিউটার স্ক্যানের মাধ্যমে ভূয়া আদেশ তৈরি করা হয়েছে। পরে তিনি কাশিনাথপুর ভূমি অফিসের তহশীলদার আবু ফরিদকে আদেশ দেন ওই প্রতারককে আটক করে পুলিশে দেয়। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রতারক মোতালেব খারিজের জন্য উপজেলা চত্বরে আসিলে তহশীলদার আবু ফরিদসহ ভূমি অফিসের লোকজন মিলে তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

এ ব্যাপারে কাশিনাথপুর ভূমি অফিসের তহশীলদার আবু ফরিদ খান বাদী হয়ে সাঁথিয়া থানায় একটি প্রতারণা মামলা রুজ্জু করেন।

কাশিনাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসলাম উদ্দিন বলেন, বিদ্যালয়ের জমির দাতার নাম ঠিক রেখে শুধু গ্রহীতার জায়গায় নিজের নাম বসিয়ে জাল দলিল তৈরি খারিজ করতে দেয় প্রতারক মোতালেবসহ একটি চক্র। বিষয়টি টের পেয়ে বিদ্যালয়ের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের নিকট খারিজ না মঞ্জুর করার জন্য আবেদন দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এদের একটা চক্র আছে যারা এ ধরণের জাল দলিল দস্তাবেজ তৈরি ও স্বাক্ষর জাল করে প্রতারণা করে আসছে।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে জেল হাজতেপ্রেরণ করা হয়েছে।

Facebook Comments

Posted ৯:২৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

প্রতিষ্ঠাতা সম্পাদক :

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!