রবিবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পাবনার বেড়ায় ইউপি নির্বাচনে আবারো আঃলীগের মনোনয়ন প্রত্যাশি মাসুমদিয়া ইউপি চেয়ারম্যান মিরোজ

রাউজ আলী, পাবনা প্রতিনিধি   বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১
481 বার পঠিত
পাবনার বেড়ায় ইউপি নির্বাচনে আবারো আঃলীগের মনোনয়ন প্রত্যাশি মাসুমদিয়া ইউপি চেয়ারম্যান মিরোজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত গ্রাম হবে শহর, কর্মসূচি বাস্তবায়নসহ অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে আবারও আয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানার মাসুমদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিরোজ হোসেন । মাসুমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক, বাংলাদেশ চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন ইতোমধ্যে নিজ কর্মগুনে জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। একই সাথে পাশ্ববর্তী দেশ ভারত থেকেও শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে সংবর্ধিত হয়েছেন। জেলার বিভিন্ন পর্যায়ে নানা প্রতিষ্ঠান দিয়েছেন সংবর্ধনা, সন্মাননা ও অকুণ্ঠ ভালোবাসা।

করোনাকালীন সময়ে অসহায়, দরিদ্র, অসুস্থ ও অস্বচ্ছল নানা পেশাজীবি মানুষের মনে জায়গা করে নিয়েছেন রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি মিরোজ হোসেন। তিনি মাসুমদিয়া ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর নিজ ইউনিয়নের রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ-মন্দির, বিদ্যুৎ, সৌর বিদ্যুৎসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নতিকল্পে কাজ করে যাচ্ছেন।

alokitobogura.com

করোনা মহামারিতে চেয়ারম্যান মিরোজ হোসেন নিজে অত্র ইউনিয়নের কখনো বা পায়ে হেটে, কখনো ভ্যান গাড়ী ঢেলে ইউনিয়নের বিভিন্ন গ্রামের অস্বচ্ছল, কর্মহীন, দরিদ্র মানুষের বাড়ি-বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী। ইউনিয়নের হতদরিদ্র মানুষের জন্য সরকারি চাল সহায়তা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ সরকারি সকল অনুদান সঠিক সময়ে পৌছে দিয়েছেন। শীতার্ত মানুষের শীত নিবারনের জন্য দিয়েছেন শীতবস্ত্র।

প্রধানমন্ত্রীর উপহার জমি আছে ঘর নেই, আবার জমি নেই ঘরও নেই প্রকল্পের আওতায় প্রায় ২ শতাধিক মানুষের জন্য মাথা গোজার ঠাঁই করে দিয়েছেন চেয়ারম্যান মিরোজ হোসেন। ইউনিয়নের সকল মসজিদ, মাদরাসা, মন্দির, কবরস্থানের উন্নয়নে কাজ করে যাচ্ছেন চেয়ারম্যান মিরোজ হোসেন।

আলোকিত বগুড়া’র প্রতিবেদককে মিরোজ হোসেন বলেন, আমার এলাকার নানা বয়সের মানুষ আমাকে যথেষ্ঠ স্নেহ করেন, ভালোবাসেন। অল্প বয়সেই জনপ্রতিনিধি হওয়ার মতো একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছি। নির্বাচিত হওয়ার পর থেকে যে মানুষগুলো যে স্বপ্ন দেখে আমাকে এই জায়গায় এনেছিলেন, তাদের সেই স্বপ্ন পূরণে কাজ করছি।

তিনি আরও বলেন, অত্র ইউনিয়নকে একটি আধুনিক, যুগোপযোগী ও মডেল ইউনিয়ন করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইউনিয়ন পরিষদে এসে এই ইউনিয়নের কোন মানুষকে কোন কাজেই ধর্ণা ধরতে হয় না। সময়ের কাজ সময়েই সম্পন্ন করার জন্য জোর তাগিদ রয়েছে।

মিরোজ হোসেন বলেন, প্রায় ২৯ বর্গকিলোমিটার এলাকা জুড়েই এই ইউনিয়নের অবস্থান। ২৫৫৯০ জনসংখ্যার ৬০ শতাংশ মানুষ শিক্ষিত। ২৫টি মৌজার ২৭টি গ্রামের ২৬টি পাকা সড়ক আর ২২টি কাঁচা সড়ক রয়েছে। ১৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১টি প্রতিবন্ধি স্কুল, ৩টি উচ্চ বিদ্যালয় আর ১টি উচ্চ বিদ্যালয় কলেজ রয়েছে। ৪৬টি মসজিদ আর ৪টি মন্দির আছে। ইউনিয়ন পরিষদ থেকে যথাসাধ্য পরিচর্চা করা হয় এই প্রতিষ্ঠানগুলোতে। এই ইউনিয়ন কৃষিবান্ধব। ২০৪০ হেক্টর জমির মধ্যে মাত্র ২০ হেক্টর জমি অনাবাদী। নানা মওসুমি ফসল এখানে ফলানো হচ্ছে।

তিনি বলেন, আমার অসম্পন্ন কাজ সম্পন্ন করতে হলে জনগণের ভালোবাসা প্রয়োজন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং ভিশন-২০৪১ সফল করার লক্ষ্যে ইউনিয়নের নেতাকর্মীদের নিয়ে দিন রাত কাজ করে যাচ্ছি।

Facebook Comments

Posted ৪:৪২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১

Alokito Bogura। আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক:

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০৯১১৮৪৫, ০১৭৩৮৬৪৫৮৬০

ইমেইল: alokitobogura@gmail.com

বিজ্ঞাপন: ০১৬১০ ৯১১৮৪৫

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!