শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পাঁচবিবির বাগজানায় পোস্ট অফিসের কাজ চলছে জরাজীর্ন ঘরে

আলোকিত বগুড়া   সোমবার, ১২ ডিসেম্বর ২০২২
162 বার পঠিত
পাঁচবিবির বাগজানায় পোস্ট অফিসের কাজ চলছে জরাজীর্ন ঘরে

দেলোয়ার হোসেন, পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নে জমিদার আমল থেকে বাগজানা অস্থায়ী কাচারীঘরে পোষ্ট অফিসের চিঠিপত্র টাকা পয়সা লেনদেন কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল। একসময় কাচারী ঘরটি ভেঙে পড়লেও ভাঙ্গা ঘড়ে এখনও পোষ্ট অফিসের যাবতীয় কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

এ ইউনিয়নের প্রায় ২৫ হাজার লোকের বসবাস, অত্র এলাকার ছেলে মেয়েরা দেশের বিভিন্ন প্রান্তে লেখাপড়া চাকুরী ব্যবসাবানিজ্যের কারনে বর্তমান আধুনিক যুগেও ঐতিহ্যবাহী ডাক ব্যবস্থার ব্যবহার করে আসে। শুধু বাগজানা নয় বাগজানার পার্শ্ববর্তী ধরঞ্জী, আটাপুর ও আশেপাশের এলাকার লোকজন বিভিন্ন কাজে এই পোস্ট অফিসটি ব্যবহার করে থাকেন। এছাড়াও বাগজানা ইউনিয়নে কৃষি ব্যাংক, কমিউনিটি ক্লিনিক, ভূমি অফিস, বাগজানা সরকারী প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, মাদ্রাসা, ও অসংখ্য এনজিও অফিস অবস্থিত এধরনের গুরুত্বপূর্ন প্রতিষ্ঠান থাকা সত্বেও বাংলাদেশ ডাক বিভাগ কর্তৃক কোন অফিস ঘরের ব্যবস্থা করা হয় নি। এছাড়াও স্থানীয় জনসাধারন উক্ত পোষ্ট অফিসের মাধ্যমে লেনদেনের ব্যপারে নিরাপত্তা ও গোপনীয়তার অভাব পরিলক্ষিত হয় বলে জানান।


এ বিষয়ে পোষ্টমাস্টার রেজাউল করিম (বাদশা) কে বললে তিনি আলোকিত বগুড়া’র প্রতিবেদককে বলেন “ঘর না থাকায় ভূমি অফিসের ভাঙ্গাচোড়া একটি ঘরে পোস্ট অফিসের কার্যক্রম চালানো হয়। ঘরের ছাদ নষ্ট হওয়ায় অফিসের গুরুত্বপূর্ণ দলিলাদিতে বৃষ্টির পানি পরে প্রায়ই তা নষ্ট হয়ে যায়। বিজিবি ক্যাম্প এর লোকজন এখানে এসে একসময় মানিঅর্ডার করত। কিন্তু অফিস ঘর অনেক অন্ধকার, স্যাঁতসেতে ও ভাঙ্গাচোড়া হওয়ায় এখানে কোন লোকজন আসতে চায় না। এখানে কোন পিয়ন নেই, ডিপার্টমেন্টাল রানার-কে দিয়েই পোস্ট অফিসের কাজ চালানো হয়।

বাগজানা ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হক আলোকিত বগুড়া’কে বলেন, “বাগজানা একটি গুরুত্বপূর্ন পোস্ট অফিস, জমিদার আমল থেকে এই পোস্ট অফিসটি রয়েছে, অথচ কর্তৃপক্ষের কোন নজর নেই। অনতিবিলম্বে পোস্ট অফিসের জন্য একটি নতুন অফিস ঘর নির্মান প্রয়োজন হয়ে পরেছে। এতে রাষ্ট্রের রাজস্ব বাড়তে, সেই সাথে উপকৃত হবে সাধারন জনগন।


দিনাজপুর পোস্ট অফিস পরিদর্শক বলেন, “এলাকার সুধিজনেরা এবং জনপ্রতিনিধিরা ব্যবস্থা করে বাগজানায় পোস্ট অফিসের জন্য ৩ শতক জায়গা সংগ্রহ করে দিলে, সরকার সেখানে ঘর নির্মাণ করবে, এবং ঘর নির্মার্নের জন্য কর্তৃপক্ষ সার্বিক সহযোগিতা করবে” বলে জানান।

Facebook Comments Box


Posted ৮:৫১ পূর্বাহ্ণ | সোমবার, ১২ ডিসেম্বর ২০২২

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!