শনিবার ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

পছন্দের প্রার্থীকে নিয়োগ না দেয়ায় হাজিরা খাতা বাড়িতে নিলেন মাদ্রাসার সভাপতি

শনিবার, ২২ অক্টোবর ২০২২
179 বার পঠিত
পছন্দের প্রার্থীকে নিয়োগ না দেয়ায় হাজিরা খাতা বাড়িতে নিলেন মাদ্রাসার সভাপতি

মাইনুল হাসান, সিনিয়র স্টাফ রিপোর্টার: পছন্দের প্রার্থীকে নিয়োগ না দেয়ায় মাদ্রাসা শিক্ষকদের হাজিরা খাতা সভাপতি নিজের বাড়িতে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ছাড়াও একই কারণে মাদ্রাসার সুপারকে জীবননাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এমন অভিযোগ পাওয়া গেছে বগুড়ার সারিয়াকান্দির নিজবলাইল ইসলামিয়া দাখিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি সুলতান মাহমুদ রুবেলের বিরুদ্ধে।
এ ব্যাপারে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন মাদ্রাসার সুপার জাহাঙ্গীর আলম।

প্রতক্ষ্যদর্শী ও স্থানীয়রা বলেন, ৯ই সেপ্টেম্বর উপজেলার হাট শেরপুর ইউপি’র নিজবলাইল ইসলামিয়া দাখিল মাদ্রাসার নিরাপত্তাকর্মী, পরিচ্ছন্নতাকর্মী এবং আয়া পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। মাদ্রাসা অধিদপ্তরের ডিজি মহোদয়ের প্রতিনিধি ও সহকারী পরিচালক প্রশাসন মাহফুজা ইয়াছমিন ও নিয়োগ বোর্ডের অন্য সদস্যরা উপস্থিত থাকেন। একইদিন পরীক্ষা শেষে ডিজির প্রতিনিধি মাহফুজা ইয়াছমিন মেধা ভিত্তিক যথারীতি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন। এই ঘোষণায় মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সুলতান মাহমুদ রুবেল সন্তুষ্ট হতে পারেননি। এরপর তিনি মাদ্রাসার সুপার জাহাঙ্গীর আলমকে তার নিজ প্রার্থীদের কৃর্তকার্য ঘোষণা দিয়ে নিয়োগ দিতে বলেন। সুপার জাহাঙ্গীর আলম এ বিষয়ে সভাপতিকে ডিজির প্রতিনিধি মাহফুজা ইয়াছমিনের সঙ্গে কথা বলতে বলেন। এ কথায় সভাপতি ক্ষিপ্ত হয়ে মাদ্রাসার সুপারকে গালিগালাজসহ জীবননাশের হুমকি দেন এবং শিক্ষক-কর্মচারী হাজিরা খাতা তার নিজ বাড়িতে নিয়ে যান।


এরপর থেকে শিক্ষক হাজিরা খাতায় স্বাক্ষর করতে পারছেন না মাদ্রাসার শিক্ষক-কর্মচারীরা। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

মাদ্রাসার সুপার জাহাঙ্গীর আলম আলোকিত বগুড়া’কে বলেন, সভাপতি জোরপূর্বক অন্যায়ভাবে শিক্ষকদের হাজিরা খাতা তার নিজ বাড়িতে নিয়ে গেছেন। এতে আমার প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা হাজিরা খাতায় স্বাক্ষর করতে পারছেন না। উল্টো তিনি আমাকে শোকজ করেছেন।


এ বিষয়ে কথা হলে সুলতান মাহমুদ রুবেল আলোকিত বগুড়া’কে বলেন, অভিযোগটি সত্য নয়। নিয়োগের ব্যাপারে সুপার আমাকে কোনোকিছু জানাননি। নিয়োগের দিন তিনি কৌশলে মাদ্রাসার কাজে আমাকে বগুড়া পাঠিয়েছিলেন। নিয়োগের ব্যাপারে নিজের ইচ্ছেমতো কাজ করেছেন। ওই নিয়োগে আমার পছন্দের কোনো প্রার্থী ছিল না।

মাদ্রাসার শিক্ষা বোর্ড রেজিস্ট্রার ঢাকা ও স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম আলোকিত বগুড়া’কে বলেন, এ বিষয়ে আমরা একটি অভিযোগপত্র পেয়েছি। অভিযোগের প্রেক্ষিতে সঠিক তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


Facebook Comments Box

Posted ৫:১৫ অপরাহ্ণ | শনিবার, ২২ অক্টোবর ২০২২

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!