বুধবার ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নারীকে অন্তর্ভুক্ত করে সমাজের উন্নয়ন করাই রাষ্ট্রের একমাত্র লক্ষ্য- বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক

আবু কালাম আজাদ, দুপচাঁচিয়া(বগুড়া) প্রতিনিধি   সোমবার, ০৪ অক্টোবর ২০২১
148 বার পঠিত
নারীকে অন্তর্ভুক্ত করে সমাজের উন্নয়ন করাই রাষ্ট্রের একমাত্র লক্ষ্য- বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক

নারীকে অন্তর্ভুক্ত করে সমাজের উন্নয়ন করাই রাষ্ট্রের একমাত্র লক্ষ্য। আপনারা নারীরা যারা এখানে উপস্থিত হয়েছেন, আপনার জীবদ্দশায় দেখেছেন আপনাদের মা-খালারা যে অবস্থানে ছিল আপনারা কিন্তু সেই অবস্থানে নাই। সেই অবস্থান থেকে কিছুটা হলেও উন্নতির দিকে ধাবিত হচ্ছেন। পরিপূর্ণমাত্রায় আপনারা উন্নতি, অগ্রগতির যে সুযোগ সুবিধা পাওয়ার কথা ছিল তা হয়তো হয়নি। কিন্তু পরিস্থিতির অনেক পরিবর্তন হয়েছে। একসময় আপনাদের মা-খালারা বাড়ি থেকেই বের হওয়ার চিন্তা করতেন না। আজকে আপনারা এখানে এসে সকলের সঙ্গে মিশে সভা করতে পারছেন, বক্তব্য দিতে পারছেন, আপনাদের মতামত তুলে ধরতে পারছেন। সমাজের এই স্বাধীন অবস্থা একদিনে তৈরি হয়নি। এটি ক্রমশ রাষ্ট্রীয়ভাবে গৃহিত নানান ধরনের পদক্ষেপ, পলিসি ও নীতিমালা গ্রহণের ফলে আপনাদের অংশগ্রহণ নিশ্চিত হয়েছে। নারীরা সমাজের সবজায়গায় নেতৃত্ব দেয়া শুরু করেছে। নারীরা কর্মে অনেক এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী নারী হওয়ার কারণে তিনি নারীদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। সোমবার দুপচাঁচিয়া উপজেলা পরিষদ হলরুমে তথ্য অফিস বগুড়ার আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম(৫ম পর্যায়)” শীর্ষক দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালায় নারীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা. আবু তাহির এর সভাপতিত্বে ও জেলা তথ্য অফিসের এনাউনসার জুলফিকার মোঃ আব্দুর রউফের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফজলুল হক প্রামানিক। স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র জেলা তথ্য অফিসার(রুঃদাঃ) কবির উদ্দিন।


অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মেহেরুল ইসলাম, শাহজাহান আলী, এসএম হেলাল, উপজেলা প্রেসকাবের সভাপতি আঃবঃমঃ আবু আব্দুল্লাহ প্রিন্স, উপজেলা শিক্ষা অফিসার শরীফ আহম্মদ, মহিলা বিষয়ক কর্মকর্তা মাহফুজা খাতুন, একাডেমিক সুপারভাইজার শাহ মো. মাহমুদুন নবী, সহকারী অধ্যাপক জহুরুল ইসলাম, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য কাবেরী মাহমুদা, ইমাম হাফেজ মোঃ আব্দুর নূর প্রমুখ।

Facebook Comments Box


Posted ৮:২৮ অপরাহ্ণ | সোমবার, ০৪ অক্টোবর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!