মঙ্গলবার ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নলকা সেতুর ঢাকা-উত্তরবঙ্গমুখী লেনটি ছেড়ে দেয়া হবে ২৫এপ্রিল- প্রকল্প পরিচালক

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি   মঙ্গলবার, ১৯ এপ্রিল ২০২২
68 বার পঠিত
নলকা সেতুর ঢাকা-উত্তরবঙ্গমুখী লেনটি ছেড়ে দেয়া হবে ২৫এপ্রিল- প্রকল্প পরিচালক

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সচেষ্ট রয়েছে বাংলাদেশ সড়ক বিভাগ। মহাসড়কের ঝুঁকিপূর্ণ স্থানগুলো সংস্কার শেষ পর্যায়ে রয়েছে। আমরা চাই মানুষ যেনো সহজভাবে নিজ নিজ পরিবারের সাথে ঈদ উদযাপন করতে পারে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা সেতু এলাকায় চারলেন মহাসড়কে উন্নীতকরণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাসেক-২ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ওয়ালিউর রহমান এসব কথা বলেন।


তিনি বলেন, বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড়, নলকা সেতু, এরপর হাটিকুমরুল গোলচত্বর ও চান্দাইকোনা এলাকায় রাস্তার সমস্যা ছিল। সেগুলোর কাজ করা হয়েছে। ২৫ তারিখে নব নির্মিত নলকা সেতুর ঢাকা থেকে উত্তরবঙ্গমুখী লেনটি ছেড়ে দেয়া হবে। এছাড়া পুরাতন সেতুটি দিয়ে ঢাকামুখী লেনের যানবাহন চলাচল করবে। হাটিকুমরুল গোলচত্বর এলাকায় রাস্তা ২৮ ফিট করে চওড়া করে দেয়া হয়েছে। এখান দিয়ে এখন খুব সহজেই গাড়ী চলাচল করতে পারবে। চান্দাইকোনা সেতুটি শীঘ্রই ছেড়ে দেয়া হবে।

ঈদে ঘরে ফেরা মানুষের যাত্রা নিরাপদ করতে আমরা হাইওয়ে পুলিশের সাথে সমন্বয় করে কাজ করছি। পুলিশ আমাদের যথেষ্ট সহযোগীতা করছে।


তিনি আরও বলেন, সাসেক-২ প্রকল্পের আওতায় এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত ১৯০ কিলোমিটার চারলেন মহাসড়কে উন্নীত করার কাজ চলছে। করোনারা কারণে আমরা নির্ধারিত সময়ে প্রকল্প শেষ করতে পারি নাই। আরও এক বছর সময় লাগবে। এ সময়টা দুই লেনে গাড়ী চালাতে হবে। যত্রতত্র গাড়ী পার্কিং করা যাবে না। তিনি এক বছর চালকদের ধৈর্য্য ধারণ করার আহবান জানান তিনি।

এ সময় সাসেক-১ প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক নূরে আলম সিদ্দিকী, সাসেক-২ প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক-১ গোলাম মর্তুজা, অতিরিক্ত প্রকল্প পরিচালক জয় প্রকাশ চৌধুরী, অতিরিক্ত প্রকল্প পরিচালক-২ আব্দুল হামিদ, প্রকল্প ব্যবস্থাপক-২ আহসান মাসুদ বাপ্পী এবং সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার উপস্থিত ছিলেন।


Facebook Comments Box

Posted ৭:১৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ এপ্রিল ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

যোগাযোগ: ০৯৬১১ ৫১৫৬৬২

ঢাকা অফিস:

বাড়ি#৩৬৬, খিলগাঁও, ঢাকা।

যোগাযোগ: ০১৭৫০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বগুড়া অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার, বগুড়া।

বার্তাকক্ষ যোগাযোগ: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!