রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ধুনটে জোরপূর্বক জমি দখল করে ঘর নির্মাণ ও গাছের চারা রোপণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক   রবিবার, ২২ অক্টোবর ২০২৩
75 বার পঠিত
ধুনটে জোরপূর্বক জমি দখল করে ঘর নির্মাণ ও গাছের চারা রোপণের অভিযোগ

বগুড়ার ধুনট নাংলু পূর্ব পাড়া গ্রামে অসহায় কৃষক বাচ্চু মিয়ার প্রত্যেক সম্পত্তি জোরপূর্বক  দখল করে ঘর নির্মাণ ও গাছের চারা রোপণ করার অভিযোগ উঠেছে প্রতিবেশীদের বিরুদ্ধে। গত ২৮ সেপ্টেম্বর সকাল ১০ টার দিকে উপজেলার ১নং নিমগাছি ইউনিয়নের নাংলু পূর্ব পাড়া গ্রামের এ ঘটনা ঘটে।

বাদী ও সূত্রে জানা যায়, উপজেলার নাংলু পূর্ব পাড়া গ্রামের মৃত আজিমুদ্দিন প্রাং এর ছেলে মোঃ বাচ্চু মিয়া বাপ-দাদার প্রত্যেক সম্পত্তি দীর্ঘদিন যাবত ঘর নির্মাণ করে ও বাকি জায়গা বিভিন্ন সবজির ফসল করে জীবিকা নির্বাহ করে আসছে । নাংলু মৌজার ২৫৬৬/৪৬৬৭  ও ২৫৬৬/৪৬৬৯ দাগের ২৪ শতক সম্পত্তি পৈত্রিক ও ওয়ারিশ সুত্রে মালিক হয়ে শান্তিপূর্ণ ভাবে দীর্ঘদিন যাবত ভোগদখল করে আসছেন বাচ্চু মিয়া।


জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে, প্রতিবেশী মৃত আয়েজ উদ্দিন এর ছেলে আলাউদ্দিন (৪৫), ছাবেদ আলী (৫০), মিন্টু মিয়া (৫৫), মৃত আলতাব হোসেন এর ছেলে জাহিদুল ইসলাম (৪০), মৃত আবেদ আলীর ছেলে আব্দর রউফ (৩৫), জাহিদুল ইসলাম এর ছেলে মোমিন (২২),  জোরপূর্বক ক্ষমতার দাপটে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে বাচ্চু মিয়ার ২৪ শতক জমির মধ্যে ০৮ শতক সম্পত্তিতে ঘর নির্মাণ ও গাছের চারা রোপণ করে।

অসহায় কৃষক বাচ্চু মিয়া গণমাধ্যমকে বলেন, আমার বড় ভাই মো. ইসহাক আলীগং পূর্ব পরিকল্পিতভাবে গত ২৮ সেপ্টেম্বর নালিশি সম্পত্তিতে জোরপূর্বক গাছের চারা রোপণসহ ঘর নির্মাণ করে জবর দখলের চেষ্টা করে। তাদেরকে বাঁধা দিলে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং মারমুখী আচরণ করে। ভুক্তভোগী অসহায় কৃষক বাচ্চু মিয়া বাদী হয়ে গত ২৮ সেপ্টেম্বর  ধুনট থানায় ৯ জনের বিুদ্ধে অভিযোগ করেন।


ধুনট থানার  উপ পুলিশ পরিদর্শক (এএসআই) মো. আব্দুল আজিজ জানান, লিখিত অভিযোগ পেয়েছি, অভিযোগটি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box


Posted ৬:৩৫ অপরাহ্ণ | রবিবার, ২২ অক্টোবর ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!