শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ধামইরহাটে ঋণ দেওয়ার প্রলোভন দেখিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নিল ‘আকিস’

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি   মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩
158 বার পঠিত
ধামইরহাটে ঋণ দেওয়ার প্রলোভন দেখিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নিল ‘আকিস’

নওগাঁর ধামইরহাটে লোন দেওয়ার প্রলোভন দেখিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে ভূয়া এনজিওর একটি প্রতারক চক্র। ১ লক্ষ টাকা ঋণের বিপরীতে সঞ্চয় হিসেবে বেশ কয়েকজনের নিকট থেকে ১০ হাজার টাকা করে জমা নিয়ে উধাও হয়েছে ‘আকিস’ নামের একটি ভূয়া এনজিও। এ বিষয়ে ধামইরহাট থানায় একটি অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগীরা।

অভিযোগ সূত্রে জানা গেছে, ধামইরহাট পৌর সদরের টিএন্ডটি মোড়স্থ্য হানিফের বাসায় এনজিওর অফিসের ঠিকানা দিয়ে এনজিও আকিস নাম পরিচয় দিয়ে উপজেলার বিভিন্ন গ্রামে ঋণ দেওয়ার নামে সঞ্চয় বাবদ টাকা উত্তোলন করে আসছিল। এরই প্রেক্ষিতে ৩০ জানুয়ারী উপজেলার অমরপুর (শাখাইপুর) গ্রামের ভুক্তভোগী আসমা খাতুন, আফরুজা, হোসনেআরা, শাহিনা জাহাঙ্গীর আলম, জান্নাতুন ও মাহবুবসহ ৭ জনের নিকট থেকে ১০ হাজার টাকা করে সঞ্চয়ের নাম করে গ্রহণ তাদের আশ্বাস প্রদান করে যে, আগামীকাল আপনাদের টাকা দেব। ভুক্তভোগীদের কাছ থেকে টাকা নিয়ে তাদেরকে টিএন্ডটি মোড়ে অফিস দেখিয়ে পরদিন আসতে বলে।


আজ ৩১ জানুয়ারী বেলা ১১টায় সঞ্চয় প্রদানকারীরা ঋণ নিতে আসলে অফিস বন্ধ দেখতে পেয়ে দিশেহারা হয়ে পড়ে ভুক্তভোগীরা। স্থানীয় একটি ডেকোরেটরের থেকে খলিল নামে একজন ব্যক্তি টিএন্ডটি মোড়ের ২০টি চেয়ার ও ৪টি টেবিল ডিসেম্বর মাসে ভাড়ায় নিয়েছিল।

ঘটনার বিষয় নিয়ে মালাহার গ্রামের আফজাল হোসেন বলেন, আমার গ্রাম থেকে ৭ জনের নিকট থেকে ৫২ হাজার টাকা নিয়ে গেছে, তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা ঋণ দেওয়ার কথা ছিল।


টিএন্ডটি মোড়স্থ্য পলাশ হোসেন জানান, আমাকে ১ লক্ষ টাকা ঋণ দেওয়ার কথা বলে ১০ হাজার টাকা সঞ্চয় চেয়েছিল, কিন্তু আমি দেইনি, আর একদিনের মাথায় দেখছি সেই এনজিও উধাও।

ধামইরহাট থানার ওসি মোজাম্মেল হক কাজী বলেন, ‘প্রতারকরা মুখোরোচক ও লোভনীয় আশ্বাস দিয়ে মানুষকে এই ভাবেই প্রতারিত করে থাকে, সেক্ষেত্রে সাধারণ মানুষকেও সচেতন ও সতর্ক থাকা জরুরী, অভিযোগটি খতিয়ে দেখে সম্ভব সকল প্রকার আইনী সহযোগিতা ভুক্তভোগীদের করা হবে।’


Facebook Comments Box

Posted ৭:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!