রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দেশের উন্নয়নের গতি তরান্বিত করতে কৃষিতে যান্ত্রিক প্রযুক্তি ব্যবহার নিশ্চিত করতে হবে-গাবতলীতে এডিসি উজ্জ্বল কুমার ঘোষ

আলোকিত বগুড়া   রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩
125 বার পঠিত
দেশের উন্নয়নের গতি তরান্বিত করতে কৃষিতে যান্ত্রিক প্রযুক্তি ব্যবহার নিশ্চিত করতে হবে-গাবতলীতে এডিসি উজ্জ্বল কুমার ঘোষ

সাব্বির হাসান, গাবতলী (বগুড়া) সংবাদদাতা: বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উজ্জ্বল কুমার ঘোষ বলেছেন, ডিজিটাল যুগে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে দেশে কৃষি বিপ্লব ঘটনা হবে। দেশের উন্নয়নের গতি তরান্বিত করতে যান্ত্রিক প্রযুক্তি ব্যবহার নিশ্চিত করতে হবে। তিনি বলেন, দেশে দিনদিন কৃষি শ্রমিকের সংকট সৃষ্টি হচ্ছে। ফসল ফলাতে কৃষকের অতিরিক্ত ব্যয় বহন করতে হচ্ছে। এ জন্য বর্তমান সরকার কৃষিখাতকে গুরুত্ব দিয়ে আধুনিক যন্ত্রপাতি তৈরী ও আমদানী করে কৃষকদের মাঝে পেঁৗছে দিচ্ছেন। ৫০% ভতুর্কিতে কৃষকদের মাঝে ধান রোপন, কাটা-মাড়াইসহ বিভিন্ন যন্ত্রপাতি সরবরাহ করছেন। বিনামুল্যে সার-বীজ বিতরণ করছেন। সরকারের এই সহযোগিতার যথাযথ ব্যবহার করে কৃষিখাতকে এগিয়ে নিতে কৃষকদের প্রতি আহবান জানান তিনি।

আজ রবিবার বগুড়া গাবতলীর সুখানপুকুর নতুরপাড়া গ্রামে ২০২২-২০২৩ অর্থবছরের রবি মৌসুমে ১বিঘা জমিতে ট্রেসারে লাগানো একই জাতের হাইব্রিড ধানের বোরো চারা ১’শ ৫০বিঘা জমিতে সমলয়ে চাষাবাদ কার্যক্রমের আওতায় কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


উপজেলা নির্বাহী অফিসার আফতাবুজ্জামান-আল-ইমরানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মতলুবর রহমান এবং জেলা প্রশিক্ষণ কর্মকর্তা আঃজঃমুঃ আহসান শহীদ সরকার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান। উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা মাসুম কবিরের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা পুজা দেবী, নাড়ুয়ামালা ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জুলফিকার আলী হায়দার, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সৌরভ আলী, মামুনুর রশিদ, শাহরিয়ার হাসান, জান্নাতুল মহল, মাহবুব রহমান, কৃষক প্রতিনিধি বিদ্যুৎ চন্দ্র রায়।

শেষে প্রধান অতিথি আধুনিক প্রযুক্তিতে ধান রোপনের মেশিন দিয়ে চারা রোপন করা পদ্ধতি পরিদর্শন এবং কৃষকদের মাঝে ধানের চারা ও সার বিতরণ করেন।


Facebook Comments Box


Posted ৬:১৪ অপরাহ্ণ | রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!