মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দুপচাঁচিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষে প্রেস ব্রিফিং

আবু কালাম আজাদ দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধিঃ   বৃহস্পতিবার, ২১ জুলাই ২০২২
88 বার পঠিত
দুপচাঁচিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষে প্রেস ব্রিফিং

মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক দুপচাঁচিয়া উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা বিষয়ে দুপচাঁচিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

গত ২০জুলাই বুধবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন জিহাদী প্রেস ব্রিফিংয়ে বিভিন্ন দিক তুলে ধরে বলেন, আজ ২১জুলাই ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশে আরও ২৬হাজার ২২৯টি ভূমিহীন ও গৃহহীনদের ভূমি ও ঘর প্রদানের উদ্বোধন সহ দুটি জেলা এবং ৫২টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন।


৫২টি উপজেলার মধ্যে বগুড়া জেলার দুপচাঁচিয়া ও নন্দীগ্রাম উপজেলাও রয়েছে। ইতিমধ্যেই এ উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রধিকার প্রকল্প ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২০২০-২১ অর্থবছরে প্রথম পর্যায়ে ১৩৩টি ঘর, ২য় পযায়ে ১২০টি, দ্বিতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে ৩০টি, ২০২১-২২ অর্থ বছরে ৩য় পর্যায়ের প্রথম ধাপে ৩০টি, ২য় ধাপে ৬টি সহ মোট ৩১৯টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। আজ তৃতীয় পর্যায়ের তৃতীয় ধাপে ১০টি ঘর প্রদান করে এ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে।

এ উপজেলায় গৃহহীন ও ভূমিহীনদের নির্মিত ঘরের সংখ্যা ৩২৯টি। এসব ঘর নির্মানে বিভিন্ন পর্যায়ে বরাদ্দকৃত ৬কোটি ৩১লাখ ৮০হাজার টাকা ব্যয় করা হয়েছে। এদিক বিবেচনায় আর কোনো ভূমিহীন ও গৃহহীন না থাকায় এ উপজেলাকে মাননীয় প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করবেন।


প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আঃবঃমঃ আবু আব্দুল্লাহ প্রিন্স, সাধারণ সম্পাদক আবু কালাম আজাদ, সদস্য আজিজুল হক, দুপচাঁচিয়া প্রেসক্লাবের সভাপতি গোলাম ফারুক, যুগ্ম সম্পাদক রমেন পোদ্দার, সদস্য কেএম বেলাল প্রমুখ। এসময় উপজেলা প্রেসক্লাব ও দুপচাঁচিয়া প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box


Posted ৮:৩৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ জুলাই ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

মুঠোফোন: ০১৭৫০ ৯১১৮৪৫

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

মুঠোফোন: ০১৬১০ ৯১১ ৮৪৫

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

ইমেইল: mtishopon@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!