বৃহস্পতিবার ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

দিনাজপুরে করোনার প্রথম টিকা নিলেন-হুইপ ইকবালুর রহিম এমপি

শিমুল, দিনাজপুর প্রতিনিধি   রবিবার, ০৭ ফেব্রুয়ারি ২০২১
22 বার পঠিত
দিনাজপুরে করোনার প্রথম টিকা নিলেন-হুইপ ইকবালুর রহিম এমপি

সংসদ সদস্য হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুরে প্রথম টিকা নিয়ে কোভিড-১৯ এর টিকাদান কর্মসুচীর উদ্বোধন করলেন। ৭ ফেব্রুয়ারী রবিবার দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড-১৯ এর টিকা টিকাদান কর্মসুচীর উদ্বোধনের পুর্বে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপির সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন। এ সময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বিশ্বের অনেক উন্নত দেশে এখনও কোভিড-১৯ এর টিকা পৌছেনি। কিন্তু বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় এই ভ্যাকসিন এখন জনগনের দারপ্রান্তে পৌছে গেছে। এসবই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তা ও উদ্যোগের কারনেই।

তিনি আরও বলেন, কিছু অসাধু মানুষ এই ভ্যাকসিনের সমালোচনা করে সরকারের অপবাদ করার চেষ্টা করছে। তিনি বলেন প্রনোদনা থেকে সাহায্য সহযোগিতা দিয়েও করোণাকালীন অসহায় মানুষসহ ব্যবসায়ী সকল মহলকে সহযোগিতা দেয়া হয়েছে। ফলে কোভিড-১৯ এর কারনে দেশে অর্থনৈতিক অবস্থা এখনও অন্যান্য দেশের তুলনায় ভাল রয়েছে। জনপ্রতিনিধি হিসাবে তিনি প্রথম টিকা নিয়ে মানুষের মধ্যে ভয় ভীতি দুর করার অনুভুতি ব্যক্ত করে বলেন, এই টিকায় কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমার কোন অসুবিধা হচ্ছে না। আমি ভাল আছি সুস্থ্য আছি। ৫৫ বছর অতিক্রমকৃত প্রতিটি মানুষকেই এই টিকা নেয়া জরুরী হয়ে পড়েছে।

alokitobogura.com

হুইপের পরে একে একে নিবন্ধিত ডাক্তার, নার্সসহ অনেকেই টিকা গ্রহন করেন। টিকা গ্রহনের জন্য নিবন্ধিত সাধারন মানুষকেও অপেক্ষা করতে দেখা গেছে। দিনাজপুর জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাসিরুল হক রুস্তম কোভিড-১৯এর টিকা নিয়ে অনুভুতি প্রকাশ করতে গিয়ে সাংবাদিকদের বলেন, টিকা নেয়ার পর কোন সমস্যা হয় নি। যারা অপবাদ ছড়াচ্ছে তাদের মুখে আজকে ছাই পড়েছে।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আরও বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন, দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরিফুল ইসলাম, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ এর অধ্যক্ষ ডাঃ নাদির হোসেন, হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ শাহ মোজাহেদুল ইসলাম, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস, প্রমুখ।

দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার সচিন চাকমা টিকা নিয়ে বলেন, এই টিকা এখন প্রত্যেকটি মানুষকে নেয়া উচিত। এই টিকার প্রভাবে বাংলাদেশে মহামারি প্রতিরোধ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ দিকে ২৫০ শয্যা জেনারেল সদর হাসপাতালে একই ভাবে টিকাদান কর্মসুচীর উদ্বোধন করেন হুইপ ইকবালুর রহিম এমপি। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল এবং জেনারেল হাসপাতালে শত শত মানুষ উৎসাহ ও উদ্দীপনার মধ্যে কোভিড-১৯ এর টিকা নেয়ার জন্য অপেক্ষামান ছিলেন। কোভিড-১৯ এর টিকা নেয়া ও রেজিষ্ট্রেশনে প্রচুর বিজিবি ও পুলিশ সদস্যদের দেখা যায়।

 

Facebook Comments

Posted ৫:২৬ অপরাহ্ণ | রবিবার, ০৭ ফেব্রুয়ারি ২০২১

Alokito Bogura। আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সম্পাদক:

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০৯১১৮৪৫, ০১৭৩৮৬৪৫৮৬০

ইমেইল: alokitobogura@gmail.com

বিজ্ঞাপন: ০১৬১০ ৯১১৮৪৫

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!