শনিবার ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ড্রাইভিং লাইসেন্সে লাগছে ডোপ টেস্ট; ভোগান্তিতে লাইসেন্স প্রত্যাশীরা

নিজস্ব প্রতিবেদক, আলোকিত বগুড়া   শনিবার, ১২ ফেব্রুয়ারি ২০২২
233 বার পঠিত
ড্রাইভিং লাইসেন্সে লাগছে ডোপ টেস্ট; ভোগান্তিতে লাইসেন্স প্রত্যাশীরা

নতুন ড্রাইভিং লাইসেন্স কিংবা লাইসেন্স নবায়ন করতে লাগছে ডোপ টেস্ট। টেস্টের জন্য ছয়টি হাসপাতাল নির্দিষ্ট করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে এখনও কয়েকটি হাসপাতালে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়নি। যারা শুরু করেছেন তারাও দিনে ৫০ জনের বেশি পরীক্ষা করতে পারছেন না। শুরুর দিন থেকেই এই হাসপাতালগুলোতে ডোপ টেস্ট করতে ভিড় লেগেছে। এতে ভোগান্তিতে পড়েছেন লাইসেন্স প্রত্যাশীরা, এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ঘুরতে হচ্ছে লাইসেন্স প্রত্যাশীদের।

এদিকে, সরকার ড্রাইভিং লাইসেন্স নিতে কিংবা আগের লাইসেন্স নবায়ন করতে ৩০শে জানুয়ারি থেকে ডোপটেস্ট বাধ্যতামূলক করেছে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সক্ষমতা অনুযায়ী তারা ডোপ টেস্ট করছে। তবে সেটা সংখ্যায় কম।


ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক কর্নেল নাজমুল হক বলেন, ‘আমরা এখন শুরু করেছি, আমরা এখন গ্রাজুয়েলি এটার সংখ্যা বৃদ্ধি করছি, যেন প্রতিদিন এটার সংখ্যা বেশি করতে পারি। বেশি সংখ্যক আসলে স্বাভাবিকভাবেই আমাদের অন্যান্য কার্যক্রম একটু ব্যহত হবে। আমরা এটাকে নিয়ন্ত্রিত পদ্ধতিতে করতে চাই।’

জাতীয় বক্ষব্যাধি ইনস্টিউট ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ সেরাজুল ইসলাম বলেন, ‘অনেকেই এসে ঘুরে যাচ্ছে, তারা বুঝতে পারছে না কোথায় যাবে। যেহেতু ডোপ টেষ্ট মাদকাসক্ত বা অন্য কোনো কারণে করা হয়, সেটা আমাদের এখানে আগে থেকে ছিল না। সরকার থেকে আমরা একটা সিদ্ধান্ত পেয়েছি, কাজও শুরু করেছি আমরা। আমরা কারণ খুঁজার চেষ্টা করছি। কারণ পেলেই আমরা ডোপ টেষ্ট শুরু করে দিব।’


বিআরটিএ বলছে, মাদক অধিদপ্তরের সাথেও কথা হয়েছে। সেখানেও শুরু হবে পরীক্ষা। বিআরটিএ পরিচালক (রোড সেফটি) শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী পদ্ধতিটি নতুন চালু হওয়ায় সবাইকে ধৈর্য ধরার আহবান জানিয়েছেন।

আ/ব/এম.টি.আই


Facebook Comments Box

Posted ৮:৪৪ পূর্বাহ্ণ | শনিবার, ১২ ফেব্রুয়ারি ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!