সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জোড়গাছা ইউপি নির্বাচনে নৌকা প্রত্যাশি প্রভাষক রফিকুল ইসলামের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন

রিমন আহম্মেদ বিকাশ, সিনিয়র স্টাফ রিপোর্টার   শনিবার, ০২ অক্টোবর ২০২১
244 বার পঠিত
জোড়গাছা ইউপি নির্বাচনে নৌকা প্রত্যাশি প্রভাষক রফিকুল ইসলামের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন

বগুড়ার সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নে আগামী নির্বাচনে নৌকা প্রত্যাশি প্রভাষক রফিকুল ইসলাম মতিন এর সাথে আলাপকালে জানা যায়, জোড়গাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দীর্ঘদিন ধরে সুনামের সহিত তিনি দায়িত্ব পালন করে আসছেন । বিশেষ করে ওই ইউনিয়নবাসীর ধর্ম বর্ণ নির্বিশেষে সকল শ্রেণি পেশার মানুষের কাছে প্রশংসিত একটি নাম রফিকুল ইসলাম মতিন। মতিন উপজেলার জোড়গাছা ইউনিয়নের জোড়গাছা গ্রামের সন্ত্র¢ান্ত মুসলিম পরিবারে আওয়ামী লীগ নেতা আনিছুর রহমান সরকারের ছেলে। তিনি বি.এস.এস (অনার্স) ও এম.এস.এস (রাষ্ট্র বিজ্ঞান) ডিগ্রী লাভ করে বর্তমানে ড. এনামুল হক ডিগ্রী কলেজে প্রভাষক হিসেবে দায়িত্বে পালন করে আসছেন। তিনি এনায়েত আলী উচ্চ বিদ্যালয়ে ছাত্র রাজনীতির মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন।

এরপর তিনি ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহŸায়ক পরে সাধারণ সম্পাদক সর্ব শেষ উপজেলা ছাত্রলীগ নেতা হিসেবে সফল ভাবে ছাত্র রাজনীতির দায়িত্ব পালন করে আসছেন। এবং তিনি ছাত্র রাজনীতির শেষে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ এবং সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। বর্তমানে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। এছাড়াও ভেলুরপড়া এনায়েত আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও সভাপতি হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনসহ জোড়গাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি দায়িত্ব পালন করেছেন। বর্তমানে মধ্যে দিঘলকান্দি আব্দুল বাসেদ দাখিল মাদ্রাসায় সভাপতির দায়িত্ব পালন করছেন।


তিনি রাজনীতি করতে গিয়ে বিভিন্ন সময়ে জামায়াত বিএনপি’র জোট সরকারের ক্যাডার কর্তৃক মারপিটের শিকার হন। তিনি ২০০৬, ২০১৪, ২০১৮, ২০২০ সালে রাজনৈতিক জীবনে বেশ কয়েকবার রাজনৈতিক মামলার সাথে জড়িত। মতিন আদর্শ রাজনৈতিক জীবনে সকল শ্রেণীর মানুষের সাথে রয়েছে তার ভালবাসার সম্পর্ক। তার দ্বারা এলাকাবাসী কখনো হয়রানি ও ক্ষতি গ্রস্থ হয়নি বরং তাদের সার্বিক সহযোগিতা করেছে সবসময়। রাত দিন সবসময় তিনি এলাকাবাসীর পাশে আছেন। তার মধ্য কোন অহংকার নেই, সাদা মনের মানুষ তিনি। আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীক পেলে বিপুল ভোটে নির্বাচিত হবেন বলে বিশ্বাস করেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীসহ এলাকাবাসী।

Facebook Comments Box


Posted ৯:১৮ পূর্বাহ্ণ | শনিবার, ০২ অক্টোবর ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭ ৫০ ৯১ ১৮ ৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।। তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!