রবিবার ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জাতীয় পতাকা অবমাননার অভিযোগ সান্তাহার ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   বুধবার, ১৬ আগস্ট ২০২৩
283 বার পঠিত
জাতীয় পতাকা অবমাননার অভিযোগ সান্তাহার ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

বগুড়ার আদমদীঘিতে জাতীয় শোক দিবস পালনের জন্য জাতীয় পতাকা উত্তোলনের সময় এক স্ট্যান্ড ব্যবহার করে একই রশিতে নিয়ম বহিভুত ভাবে জাতীয় ও কালো পতাকা টাঙ্গানোর অবমাননার অভিযোগ উঠেছে সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাহিদ সুলতানার বিরুদ্ধে। মঙ্গলবার ( ১৫ আগষ্ট) সকালে সান্তাহার ইউনিয়ন পরিষদ চত্বরে এই পতাকা অবমাননার ঘটনা ঘটে। নাহিদ সুলতানা উপজেলা আওয়ামীলীগের একজন সদস্য বলে জানা গেছে। এ ঘটনায় তাকে ৭ কর্ম দিবসের মধ্যে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার।

জানা যায়, গত মঙ্গলবার (১৫ আগষ্ট) জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী পালন উপলক্ষে সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাহিদ সুলতানা তার পরিষদ চত্বরে অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানের শুরুতে জাতীয় ও কালো পতাকা উত্তোলনের সময় চেয়ারম্যান নাহিদ সুলতানা একই রশিতে দুটি পতাকা বাঁধার জন্য বলেন । সেই মোতাবেক তার পরিষদের লোকজন একই রশির সাথে ওপরে কালো পতাকা এবং নিচে জাতীয় পতাকা বেধে ফেলেন। এ ক্ষেত্রে একটি মাত্র পতাকার স্ট্যান্ড ব্যবহার করা হয় । পতাকা টাঙানোর বিষয়টি সঠিক হচ্ছেনা অনেক ইউপি সদস্য এমন দাবি করলেও চেয়ারম্যান নাহিদ সুলতানা ত্রুটিপূর্ন ভাবেই পতাকা উত্তোলন করেন।


নাম প্রকাশ না করার শর্তে ওই এলাকার কয়েকজন বাসিন্দা জানান, সন্ধার পরও ওই ভাবে পতাকা টাঙানো অবস্থায় দেখা যায়। নাহিদ সুলতানার এ ধরনের আচরনে খোদ সরকারি দলের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। নাহিদ সুলতানা আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে নৌকা মার্কায় গত বছর সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

এ বিষয়ে নাহিদ সুলতানার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পতাকা উত্তোলনের সঠিক নিয়ম আমার জানা ছিলনা। অসাবধানতা বসত: এ ধরণের ক্রটি হয়েছে। আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু রেজা খান বলেন, জাতীয় ও কালো পতাকা বিকৃত ভাবে তোলা অপরাধ। এ ঘটনায় ব্যবস্থা হওয়া উচিত।


আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, জাতীয় পতাকা অবমাননা বিষয়ে জানার পর গতকাল বুধবার (১৬ আগষ্ট) সান্তাহার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাহিদ সুলতানাকে কারন দর্শানোর নোটিশ দিয়ে আগামী ৭ কর্ম দিবসের মধ্যে তার জবাব চাওয়া হয়েছে।

Facebook Comments Box


Posted ৯:০৪ অপরাহ্ণ | বুধবার, ১৬ আগস্ট ২০২৩

Alokito Bogura || Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

উপদেষ্টা:
শহিদুল ইসলাম সাগর
চেয়ারম্যান, বিটিইএ

প্রতিষ্ঠাতা ও প্রকাশক:
এম.টি.আই স্বপন মাহমুদ
বার্তা সম্পাদক: এম.এ রাশেদ
সহ-বার্তা সম্পাদক: মোঃ সাজু মিয়া

বার্তা, ফিচার ও বিজ্ঞাপন যোগাযোগ:
+৮৮০ ৯৬ ৯৬ ৯১ ১৮ ৪৫
হোয়াটসঅ্যাপ ➤০১৭৫০ ৯১১ ৮৪৫
ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!