রবিবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জলঢাকায় “বেম্বু প্রকল্প বাংলাদেশ” এর রিভিউ ওর্য়াকশপ অনুষ্ঠিত

ভবদিশ রায়, জলঢাকা প্রতিনিধি   বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২১
68 বার পঠিত
জলঢাকায় “বেম্বু প্রকল্প বাংলাদেশ” এর রিভিউ ওর্য়াকশপ অনুষ্ঠিত

নীলফামারীর জলঢাকা উপজেলায় “বেম্বু প্রকল্প বাংলাদেশ” এর রিভিউ ওর্য়াকশপ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) সকালে উপজেলা পরিষদ হলরুমে এই রিভিউ ওর্য়াকশপ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান।

বাংলাদেশ রুরাল ইমপ্রুভমেন্ট ডেভেলপমেন্ট (ব্রীফ) এর পরিচালক শাহ আহসান হাবীবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক, উপজেলা শিক্ষা অফিসার নুর মোহাম্মদ, সমাজসেবা অফিসার মাহমুদুল হাসান, উপজেলা নির্বাচন কর্মকর্তা উজ্জল হোসেন, উপজেলা সমবায় কর্মকর্তা লুবনা আকতার সরকার, উপজেলা স্কাউটস সম্পাদক মর্তুজা ইসলাম, ব্রিফের ডিজাইন এবং নেটওয়ার্ক ডেভেলপমেন্ট ম্যানেজার মাধুরী দেবী রুপা, প্রশাসনিক কর্মকর্তা জাকির হোসেন ও ক্লাস্টার ডেভেলপমেন্ট ম্যানেজার রবিউল ইসলাম প্রমুখ।

alokitobogura.com

এসময় ব্রীফ পরিচালক আহসান হাবীব জানান, এই প্রকল্পের আওতায় বাশঁ কারিগরদের দক্ষতা ও আয় বৃদ্ধির লক্ষে ২০১৮ সাল থেকে নীলফামারী জেলার সকল উপজেলা ও দিনাজপুর জেলার খানসামা উপজেলায় উন্নত প্রশিক্ষণ, কারিগরি সহায়তা, পণ্য বিপনন সহ দেশী ও আন্তর্জাতিক ভাবে বাঁশ ভিত্তিক শিল্প এবং কারিগরদের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে।

উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান বাশেঁর তৈরী দৃষ্টিনন্দন পণ্য দেখে বলেন, বাঁশ মানেই খুটি, চালা ও বেড়া এর বাইরে কখনও বাঁশ নিয়ে চিন্তা করি নাই। এসময় তিনি উপস্থিত সকলকে বাঁশজাত পণ্য ব্যবহারের আহবান জানিয়ে পরিবেশ বান্ধব পণ্য ব্যবহার বৃদ্ধি ও গ্রামীণ জনপদে বাঁশ ভিত্তিক অর্থনৈতিক অবকাঠামো উন্নয়নের কথা বলেন। সার্ক ডেভেলপমেন্ট ফান্ড (এস ডি এফ) এর সহায়তায় বাংলাদেশ রুরাল ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন (ব্রীফ) এই প্রকল্প বাস্তবায়ন করছে।

Facebook Comments

Posted ১১:৫৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২১

Alokito Bogura। আলোকিত বগুড়া |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক:

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০৯১১৮৪৫, ০১৭৩৮৬৪৫৮৬০

ইমেইল: alokitobogura@gmail.com

বিজ্ঞাপন: ০১৬১০ ৯১১৮৪৫

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!