বুধবার ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জমিতে মামলা অথচ আশ্রয়ন প্রকল্পের নির্মান কাজ শুরু

গোপালগঞ্জ প্রতিনিধি   বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২
35 বার পঠিত
জমিতে মামলা অথচ আশ্রয়ন প্রকল্পের নির্মান কাজ শুরু

গোপালগঞ্জের কোটালীপাড়ায় “সত্ব সাব্যস্তক্রমে দখল স্থিরতরের” মামলা চলমান থাকলেও সেই জমিতে আশ্রয়ন-২ প্রকল্পের ঘর নির্মানের কাজ শুরু করেছে উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসনের এমন কাজে ভেংগে পড়েছে ওই অসহায় পরিবারটি।
কোটালীপাড়া উপজেলার ৩৮ নং মাঝবাড়ি মৌজার ১৪৩২ নং খতিয়ানের আরএস ৩৫৮৫ নং দাগের ৩০ শতাংশ জমি নিয়ে সিনিয়র সহকারী জজ আদালতে জাহাঙ্গির হোসেন দাড়িয়া বাদী হয়ে “সত্ব সাব্যস্তক্রমে দখল স্থিরতরের” মামলা করেন। মামলাটি এখনও চলমান রয়েছে, মামলানং ২৭৪/২০২১।

জাহাঙ্গির হোসেন দাড়িয়া বলেন, ৩৮ নং মাঝবাড়ি মৌজার ১৪৩২ নং খতিয়ানের আরএস ৩৫৮৫ নং দাগে ছালেহা বেগমের নামে রেকর্ডিয় ৩০ শতাংশ জমির মধ্যে ২০ শতাংশ জমি ছালেহার ওয়ারিশগণের কাছ থেকে ১৯৭৯ সালে ক্রয় করি। সেই থেকে আমি এই জমি ভোগ দখলে থাকলেও অজ্ঞাত কারনে এসএ ও বিআরএস রেকড বাংলাদেশ সরকারের নামে হয়। আমি অল্পশিক্ষিত হওয়ার কারনে ও জমিজমা সম্পর্কে ভাল না বুঝায় তৎকালিন সময় রেকর্ড সংশোধন করতে পারিনি। আমার সন্তানেরা বড় হয়ে বিষয়টি বুঝার পর ২০২১ সালে গোপালগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে “সত্ব সাব্যস্তক্রমে দখল স্থিরতরের” জন্য মামলা দায়ের করি। মামলাটি নিস্পত্তি হওয়ার আগে উপজেলা প্রসাশন আমার জমিতে আশ্রয়ন-২ প্রকল্পের ঘর নির্মানের জন্য বালু ভরাট করছে।


তিনি আরও বলেন, এই জমিতে আমি ধান রোপন করে যে ধান পেতাম তাই দিয়ে আমার পরিবারের সারা বছর চলত। এই জমি চলে গেলে পরিবার নিয়ে অনাহারে থাকতে হবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, যে জমি উপর আমার পরিবার নির্ভলশীল সেই জমিটুকু ফিরিয়ে দিতে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হোক।


মাঝবাড়ি গ্রামের হুমায়ুন কবির দাড়িয়া, মেহেদী হাসান,ফারুক দাড়িয়া, জয়নাল দাড়িয়াসহ বৃদ্ধরা জানান, এই জমি ৪০ বছরের বেশি সময় ধরে জাহাঙ্গির হোসেন দাড়িয়া ভোগ দখল করে আসছেন।

কোটালীপাড়া উপেজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, ওই জমিতে আদালতের নিষেধাজ্ঞা ছিলো। নিষেধাজ্ঞা ভ্যাকেট হওয়ার পরেই সেখানে আশ্রয়ন- ২ প্রকল্পের কাজ শুরু করা হয়েছে।


Facebook Comments Box

Posted ৯:৪৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৭৫০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!