রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চাঁদা না পেয়ে বিদ্যালয়ের সভাপতিকে পথরোধ করে মারপিট

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি   শুক্রবার, ২১ মে ২০২১
344 বার পঠিত
চাঁদা না পেয়ে বিদ্যালয়ের সভাপতিকে পথরোধ করে মারপিট

বগুড়ার আদমদীঘির কয়াকুঞ্চি উচ্চবিদ্যালয়ের এডহক কমিটির সভাপতিকে পথরোধ করে ৫ লাখ টাকা চাঁদা দাবি মারপিট ও ভাংচুর ঘটনায় বিদ্যালয়ের সাবেক সভাপতিসহ ৫জনের বিরুদ্ধে চাঁদাদাবি ও ভয়ভীতির অভিযোগে একটি মামলা হয়েছে।

আদমদীঘি উপজেলার চাঁপাপুর ইউনিয়নের কয়াকুঞ্চি উচ্চবিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি হাসান আলী মন্ডল বাদি হয়ে গত ১৯ মে বুধবার আদমদীঘি থানায় এই মামলা দায়ের করেন। মামলায় এজাহারবুক্ত আসামীরা হলো উপজেলার কয়াকুঞ্চি গ্রামের হবিবর রহমানের ছেলে ওই বিদ্যালয়ের সাবেক সভাপতি সুলতান আলী খন্দকার (৪৮), মহরম আলীর ছেলে মুনছুর আকন্দ (৩০), তাহের আলীর ছেলে লুৎফর রহমান (৫২), আওলাদ সরদারের ছেলে মোফাজ্জল হোসেন (৩৫) ও নওগাঁর রানীনগর উপজেলার পানিয়াল পাড়া গ্রামের মোজাম্মেল সরকারের ছেলে চাঁনমিয়া সরকার। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন আসামী গ্রেফতার হয়নি।

মামলা সুত্রে জানাযায়, আদমদীঘি উপজেলার চাঁপাপুর ইউনিয়নের কয়াকুঞ্চি উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষে এডহক কমিটি গঠন করা হয়। এডহক কমিটির সভাপতি হিসাবে উপজেলার বরিয়াবার্তা গ্রামের আলহাজ¦ ইসমাইল মন্ডলের ছেলে ও বাদি হাসান আলী মন্ডল দায়িত্ব পালন করে আসছেন। গত ১৭ মে দুপুরে উক্ত বিদ্যালয়ে নওগাঁ জেলা শিক্ষা অফিসার অডিট শেষে তিনি ফিরে যাবার পর বিদ্যালয় গেটে এজাহারভুক্ত আসামীসহ আরও কয়েকজন এডহক কমিটির সভাপতি হাসান আলী মন্ডলের মোটরসাইকেলের গতিরোধ করে পুর্বের কমিটি থাকা কালে নানা খাতে খরচ বাবদ ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। তাদের দাবীর টাকা না দিলে কমিটির সভাপতি থাকতে পারবে না বলে হুমকি দেয়। এ নিয়ে উভয়ের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে হাসান আলী টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে মারপিট ও তার মোটরসাইকেল ভাংচুরের ঘটনা ঘটায়।

এ মামলার এজাহারভুক্ত আসামী সুলতান আলী জানায়, আগের নিয়োগ দেয়া কিছু শিক্ষক নিয়োগ অবৈধ হয়েছে মর্মে বাদি হাসান উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট একটি অসত্য তথ্য দিয়ে যে লিখিত অভিযোগ করে তার তদন্ত শেষে হাসান আলীর সাধে শুধু বাকবিতন্ডা হয়েছে। সেখানে চাঁদা দাবি কিংবা মারপিট ও ভাংচুরের ঘটনা ঘটেনি।

মামলার তদন্তকারি উপ-পরিদর্শক সোলায়মান আলী জানান, ম্যানেজিং কমিটির সভাপতি পদ নিয়ে বিরোধের জেরে অনাকাংখিত কিছু ঘটনা ঘটে।

Facebook Comments Box

Posted ৮:৫৭ অপরাহ্ণ | শুক্রবার, ২১ মে ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

প্রতিষ্ঠাতা সম্পাদক :

এম.টি.আই স্বপন মাহমুদ

প্রকাশক: তৃষা মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com (নিউজ)

ইমেইল: mtishopon@gmail.com (বিজ্ঞাপন)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!