বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

চট্টগ্রামে ৫জন শ্রমিক হত্যার প্রতিবাদে বগুড়ায় সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন অনুষ্ঠিত

এস এম দৌলত, স্টাফ রিপোর্টার   রবিবার, ১৮ এপ্রিল ২০২১
69 বার পঠিত
চট্টগ্রামে ৫জন শ্রমিক হত্যার প্রতিবাদে বগুড়ায় সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মানববন্ধন অনুষ্ঠিত

চট্টগ্রামের বাঁশখালিতে বিদ্যুৎ কেন্দ্রে বকেয়া বেতন-ভাতার দাবিতে আন্দোলনরত শ্রমিকদের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের গুলিতে ৫ জন শ্রমিক হত্যার ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি-নিহতদের পরিবারকে ক্ষতিপুরণ প্রদান এবং আহতদের সুচিকিৎসা ও পনর্বাসনের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশহিসাবে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বগুড়া জেলা শাখার উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে শারীরীক দুরত্ব বজায় রেখে আজ ১৮ই এপ্রিল সাতমাথায় প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সামাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বগুড়া জেলা সভাপতি শ্রমিকনেতা সাইফুজ্জামান টুটুল, সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা আহŸায়ক কমরেড এ্যাড. সাইফুল ইসলাম পল্টু, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বগুড়া জেলা সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ, যুগ্ম সম্পাদক সুরেশ চন্দ্র দাস মনো, সাংগাঠনিক সম্পাদক আবু রায়হান প্রমূখ নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, বাঁশখালি বিদ্যুৎ কেন্দ্রে বকেয়া বেতন-ভাতার দাবিতে বিক্ষোভরত শ্রমিকদের উপর গুলিবর্ষণের তীব্র্র নিন্দা জানিয়ে ক্ষোভের সাথে বলেন যে, বকেয়া বেতন-ভাতা দাবি করায় নির্বিচারে গুলি করা, গুলিবিদ্ধ হয়ে ৫ জন নিহত এবং ৩০ জনের অধিক শ্রমিক আহত হওয়ার ঘটনা কোন ভাবেই গ্রহণযোগ্য নয়।

এই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করে নেতৃবৃন্দ আরও বলেন, ২০১৬ সালে বাঁশখালিতে কয়লা ভিত্তিক এই বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করার সময় পুলিশের গুলিতে ৪ জনের মৃত্যু ঘটেছিল। অদ্যবধি সেই ঘটনার বিচার হয়নি, দায়িদের শাস্তি হয়নি বলেই একই ধরণের ঘটনার পুণঃরাবৃত্তি ঘটল। বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে ঘটানার প্রকৃত কারণ উদঘাটন ও দায়িদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করা, নিহত প্রত্যেক শ্রমিকের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ, আহতদের বিনামূল্যে চিকিৎসা ও ক্ষতিপূরণ এবং শ্রমিকদের বকেয়া পাওনা অবিলম্বে পরিশোধ করতে হবে। অন্যথায়, নিপিড়নের বিরুদ্ধে সঞ্চিত বিক্ষোভের দায় সরকার এবং মালিকদের বহন করতে হবে।

Facebook Comments Box

Posted ৩:৫৮ অপরাহ্ণ | রবিবার, ১৮ এপ্রিল ২০২১

Alokito Bogura। সত্য প্রকাশই আমাদের অঙ্গীকার |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

বার্তাকক্ষ যোগাযোগ:

০১৭৫০ ৯১১৮৪৫, ০১৬১০ ৯১১৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
''আলোকিত বগুড়া'' সম্পাদক ও প্রকাশক কর্তৃক বগুড়া থেকে প্রকাশিত।
error: Content is protected !!