সোমবার ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গ্রামপুলিশ বাহিনী জাতীয় করণের দাবিতে বগুড়ায় মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

মোঃ দৌলত জামান, স্টাফ রিপোর্টার   রবিবার, ১৯ ডিসেম্বর ২০২১
132 বার পঠিত
গ্রামপুলিশ বাহিনী জাতীয় করণের দাবিতে বগুড়ায় মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

স্থানীয় সরকার মন্ত্রনালয়ধীন ইউনিয়ন পরিষদের স্থানীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য গ্রামপুলিশ বাহিনী জাতীয় করণের দাবিতে বগুড়ায় মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয়েছে। রোববার বেলা ১১টার দিকে বগুড়া জেলা প্রশাসক চত্বরে বাংলাদেশ গ্রামপুলিশ কর্মচারী জেলা শাখার উদ্যোগে এ আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা বগুড়া-৪ আসনের সাবেক সংসদ সদস্য রেজাউল করিম তানসেন। তিনি তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু নির্দেশিত ৪র্থ শ্রেণী সরকারি কর্মচারীদের ন্যায় গ্রামপুলিশদের নূন্যতম বেঁচে থাকার দাবি বাস্তবায়নের লক্ষে আজকের এ মানববন্ধন। ব্রিটিশ আমল থেকে আজ পর্যন্ত গ্রামপুলিশ বিরতিহীনভাবে কাজ করে যাচ্ছে। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অধীনস্ত কর্মচারী হওয়া সত্বেও তাদের জন্য অদ্যবধি কোন জাতীয় বেতন স্কেল বাস্তবায়ন করা হয়নি। তাদের চাকুরী নামে মাত্র সরকারি কর্মচারী কিন্তু কোনো সুযোগ-সুবিধা পায়নি। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট গ্রামপুলিশ বাহিনীর জাতীয় করণের জোর দাবি জানান।


এতে আরো বক্তব্য রাখেন সংগঠনের জেলা শাখার সভাপতি বিশ্বনাথ দাস, সহ-সভাপতি শিবনাথ দাস, সাংগঠনিক সম্পাদক দিপ চাঁন দাস, আতাবুর রহমান, শহিদুল ইসলাম বাদল, দিপংকর, নজরুল ইসলাম, আকরাম হোসেন, সরওয়ার হোসেন, শংকর রবিদাস, মাছুদুর রহমান, মিজানুর রহমান, আজিজার রহমান, বাদশা, আবু সাঈদ, প্রদীপ কুমার, গোপাল চন্দ্র, রুহনী কান্ত, সুনীল চন্দ্র, শুভাষ চন্দ্র, সুশান্ত দাস, রতন চন্দ্র, আব্দুল গফুর প্রমুখ।

মানববন্ধনে গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের নেতারা বলেন, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রাম পুলিশদের জাতীয় বেতন স্কেল প্রদানের জন্য নির্দেশ দিয়েছিলেন। এ মোতাবেক একটি পরিপত্র বিভিন্ন জেলা প্রশাসক বরাবরে প্রেরণ করা হয়। ১৫ আগস্টের ট্রাজেডির পর আজ ৫০ বছর অতিক্রম হলেও তা বাস্তবায়ন করা হয়নি। অথব এই ৫০ বছর অনেকের ক্ষমতার হাত বদল হয়েছে। আমাদের ভাগ্যের কোন পরিবর্তন নেই। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমরা দাবি জানাই তিনি যেন আমাদের বেঁচে থাকার নির্তিত্তে ৪র্থ শ্রেণীর কর্মচারীদের ন্যায় গ্রাম পুলিশদের বেতন স্কেল বাস্তবায়নের ব্যবস্থা গ্রহন করেন।


 

মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরারব মাধ্যম বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক এর নিকট গ্রাম পুলিশ বাহিনী জাতীয় করণের দাবিতে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী বগুড়া জেলা শাখার উদ্যোগে স্বারকলিপি প্রদান করেন তারা।


Facebook Comments Box

Posted ৬:৪৬ অপরাহ্ণ | রবিবার, ১৯ ডিসেম্বর ২০২১

Alokito Bogura। Online Newspaper |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

সম্পাদক ও প্রকাশক:

এম.টি.আই স্বপন মাহমুদ

বার্তা সম্পাদক: এম.এ রাশেদ

মুঠোফোন: ০১৭৫০ ৯১১৮৪৫

অস্থায়ী অফিস:

তালুকদার শপিং সেন্টার (৩য় তলা),

নবাববাড়ি রোড, বগুড়া-৫৮০০।

মুঠোফোন: ০১৬১০ ৯১১ ৮৪৫

বার্তাকক্ষ যোগাযোগ:

মুঠোফোন: ০১৯৭০ ৯১১ ৮৪৫

ইমেইল: alokitobogura@gmail.com

ইমেইল: mtishopon@gmail.com

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন কর্তৃক নিবন্ধিত।
তথ্য মন্ত্রণালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!